ঝাঁটা হাতে শুভেন্দুকে তাড়া করলেন নন্দীগ্রামের মহিলারা! কিন্তু কেন?

বিজেপি (BJP) নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary) নন্দীগ্রামে (Nandigram) ঢুকেছেন, এমন খবর পাওয়া মাত্রই মহিলারা হাতে ঝাঁটা নিয়ে রাস্তায় হাজির হয়ে যান। আর ভেটুরিয়া এলাকায় শুভেন্দুর গাড়ি আসতেই তাঁরা ঘিরে ধরেন। জমি আন্দোলনকারীদের বিরুদ্ধে শুভেন্দু গ্রেফতারি পরোয়ানা জারির উদ্যোগ নেওয়ায় সমস্ত গ্রামবাসী ক্ষোভে ফুঁসছিলেন। শুভেন্দুকে ঘিরেসেই বিক্ষোভেরই বহিঃপ্রকাশ।

পুলিশ ও নিরাপত্তারক্ষীরা মহিলাদের বিক্ষোভ সামাল দেওয়ার চেষ্টা করে। কিন্তু মহিলারা ঝাঁটা হাতে বিজেপি নেতার চলন্ত গাড়ির পিছনে তাড়া করেন। নন্দীগ্রামে মহিলাদের এই বিক্ষোভের ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, রাস্তায় মহিলারা ঝাঁটা হাতে শুভেন্দুর গাড়ি তাড়া করছেন। গ্রামের যুবকরা আবার “চোর, চোর…” করে চিৎকার করছে।

 

 

 

গত ১৫মার্চ হলদিয়া এসিজেএম আদালতে নন্দীগ্রামে জমি আন্দোলনে জড়িত একঝাঁক নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। রাজ্য সরকার ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির নেতাদের বিরুদ্ধে মামলা তুলে নিলেও বিজেপির দায়ের করা জনস্বার্থ মামলায় তা খারিজ হয়ে গিয়েছে। হলদিয়া কোর্ট নতুন করে পরোয়ানা জারি করেছে। সেই তালিকায় রয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ান থেকে আবু তাহের, ব্লক সভাপতি স্বদেশ দাস থেকে জমি আন্দোলনে শহিদ হওয়া কাইয়ুম কাজির ভাই সোয়েম কাজি-সহ অন্তত ৮০জন আছেন। জমি আন্দোলনের নেতা হিসেবে দাবি করা শুভেন্দুর মদতেই ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির নেতাদের বিরুদ্ধে নতুন করে পরোয়ানা জারি হল বলে বিক্ষোভকারীদের দাবি। তাঁদের আরও অভিযোগ, নন্দীগ্রামের বিজেপি প্রার্থী নন্দীগ্রামকে শুধু নিজের স্বার্থে ব্যবহার করে গিয়েছেন। আবার ভোটে দাঁড়িয়ে জমি আন্দোলনকারীদের জেলে ঢোকানোর ষড়যন্ত্র করছেন।

এদিনই নন্দীগ্রাম বাসস্ট্যান্ড থেকে থানামোড় পর্যন্ত ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির ব্যানারে প্রতিবাদ মিছিল করে ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটি (বিইউপিসি)।

নন্দীগ্রামের মাটিতে শুভেন্দু অধিকারীর মতো হেভিওয়েট বিজেপি প্রার্থীকে ঝাঁটা হাতে তাড়া করার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। বিজেপির পূর্ব মেদিনীপুর জেলা নেতৃত্বের দাবি, পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটানো হয়েছে। নির্বাচনের আগে তৃণমূল অশান্তি পাকাতে চাইছে নন্দীগ্রামে।

Advt

Previous articleব্রেকফাস্ট নিউজ
Next articleভোট পর্যন্ত হেডকোয়ার্টার থেকে নড়তে পারবেন না তৃণমূল প্রার্থী লাভলির IPS স্বামী