বর্ধমানে শিশুমৃত্যুর ঘটনায় পুলিশের কাছে অভিযোগ দায়ের, চলছে জোড়দার তল্লাশি

বিস্ফোরণের ঘটনার পর কেটে গেছে একটি দিন। কিন্তু শিশুমৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক চাপানতোর। সোমবার রাতেই পূর্ব বর্ধমান (Purba Bardhaman) থানায় অভিযোগ দায়ের করেছে মৃত শিশুর পরিবার। অন্যদিকে আশঙ্কাজনক অবস্থায়  বর্ধমান মেডিক্যাল কলেজে  এখনও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে আহত আরেক শিশু, ইব্রাহিম। আজই অস্ত্রোপচার করার কথা রয়েছে তাঁর। রসিকপুর এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী। আজই ঘটনাস্থল পরিদর্শন করতে সেখানে যাবেন ফরেনসিক বিশেষজ্ঞরা।

মঙ্গলবার সকালে বিস্ফোরণে শিশুমৃত্যুকে ঘিরে যে রহস্য ঘনীভূত হয়েছে, তার রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। ঘটনার খবর পেতেই গতকাল মুখ্যমন্ত্রী তাঁর সভা থেকেই মৃত শিশুর পরিবারের পাশে থাকার আশ্বাস জানিয়েছেন। গতকাল রাতেই মৃত শিশু, আফরোজের পরিবারের তরফে বর্ধমান থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ ইতিমধ্যেই এলাকায় তল্লাশি শুরু করেছে। খোঁজ চলছে অভিযুক্তদের। তবে বিস্ফোরকটি আদও বোমা কিনা, তা খতিয়ে দেখার কাজ চলছে। তবে এই ঘটনায় এখনও কোনও কিনারা করা যায়নি বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, অন্যান্যদিনের মতোই সোমবার সকালে বাড়ির সামনে খেলছিল দুই শিশু। সকাল ১১ টা ১৫ নাগাদ খেলতে খেলতে এলাকার একটি দোকানের পাশে মাটি খোঁড়ে তারা। বল জাতীয় একটি জিনিস দেখতে পায় শেখ ইব্রাহিম ও শেখ আফরোজ। সেগুলিতে হাত দিতেই বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা। গুরুতমভাবে জখম হয় ইব্রাহিম ও আফরোজ। বিস্ফোরণের শব্দ পেয়ে দু’ই শিশুর পরিবারের সদস্যরা ও স্থানীয়রা বাড়ির বাইরে এলে দুজন খুদেকে রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখেন তারা। তড়িঘড়ি তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় এক আফরোজের। আশঙ্কাজনক অবস্থায় ভর্তি রয়েছে জখম ইব্রাহিম।

Advt

Previous articleমিঠুনকে প্রার্থী করল না বিজেপি, কোন তারকারা পেলেন না টিকিট?
Next articleসরকার তিনি গড়বেন: প্রার্থী দেখে নয়, প্রতীকে ভোটের আবেদন তৃণমূলনেত্রীর