বিশ্বাসঘাতকের পায়ের তলায় মাটি নেই: নন্দীগ্রামে নাম না করে শুভেন্দুকে কটাক্ষ অভিষেকের

‘‘বিশ্বাসঘাতকের পায়ের তলার মাটি নেই। ২ মে-র পর আর আর বাড়ি থেকে বেরোতে পারবে না”-

নন্দীগ্রামে প্রচারে গিয়ে শুভেন্দু অধিকারীকে (Shubhendu Adhikari) তীব্র আক্রমণ তৃণমূল (Tmc) সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। তিনি বলেন, “১ তারিখ দেখা হবে আর ২ তারিখ বিশ্বাসঘাতকদের বিসর্জন হবে।’’

বিজেপি (Bjp)-তে যাওয়ার পর শুভেন্দু সাম্প্রদায়িক রাজনীতি করছেন বলে অভিযোগ করেন অভিষেক। বলেন, ‘‘যারা নন্দীগ্রামের বুকে ভারত-পাকিস্তানের কথা বলছে, তাদের মানুষ জবাব দেবে।’’

আরও পড়ুন:মইনুদ্দিনের টিকিট না পাওয়ার পেছনে অনুব্রতর হাত, বিস্ফোরক অভিযোগ ফিরহাদের

অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, নরেন্দ্র মোদির সরকারের আমলে গরিবরা আরও গরিব এবং বড়লোক আরও বড়লোক হয়েছে। বিজেপির নির্বাচনী ইস্তেহারে মহিলাদের বাস ভাড়া ফ্রি করে দেওয়ার বিষয় নিয়ে কটাক্ষ করে অভিষেক বলেন, বাস-মেট্রো কেন, আগে মহিলাদের জন্য রেল পরিষেবা ফ্রি করে দেখান। পাশাপাশি, এদিন ফের তিনি বলেন, “বিজেপির ইস্তেহার অডিও ক্যাসেট, শুধু শোনা যায়, চোখে দেখা যায় না। আর তৃণমূলের ইস্তেহার হাই কোয়ালিটির ডিভিডি। শুনতেও পাবেন, দেখতেও পাবেন”। সরকারে এলেও ইস্তাহারের কোনও প্রতিশ্রুতিই পূরণ করবে না গেরুয়া শিবির, অভিযোগ অভিষেকের।

সুন্দরবনকে আলাদা জেলা করার প্রতিশ্রুতি দিয়ে বিজেপি বাংলার মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে বলে জানান অভিষেক। তাঁর দাবি, তৃণমূলের ইস্তাহার বিজেপির ঘুম উড়িয়েছে।

ভগবানপুরে নির্বাচনী প্রচার সভায় অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ভাঙা পায়ে লড়াই করে দিল্লির বুক থেকে বাংলার দাবি ছিনিয়ে আনবেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর কথায়, মমতা বন্দ্যোপাধ্যায় যা বলেন তা অক্ষরে অক্ষরে পালন করেন। আয়ুষ্মান ভারত ও স্বাস্থ্যসাথীর পার্থক্য তুলে ধরে মোদি সরকারকে আক্রমণ করেন অভিষেক।

Advt