মোদিকে গ্যাসের দাম কমাতে বলুন! প্রচারে বেরিয়ে ভোটারদের ক্ষোভের মুখে বিজেপি প্রার্থী রাজু

বাংলার হাইভোল্টেজ বিধানসভা নির্বাচনকে (Assembly Election) কেন্দ্র করে এখন মানুষের দরজায় দরজায় সমস্ত রাজনৈতিক দলের ভোট প্রার্থীরা। কেউ প্রার্থীদের করজোড়ে আশীর্বাদ করছেন, কেউ হাত মেলাচ্ছেন, কেউ আবার অপছন্দের প্রার্থীকে এড়িয়ে যাচ্ছেন। কিন্তু মানুষের দুয়ারে ভোট চাইতে গিয়ে এমন বিড়ম্বনা কার্যত নজিরবিহীন।

উত্তর ২৪ পরগনার কামারহাটি (Kanarhati) কেন্দ্রে “ডোর টু ডোর” প্রচারে গিয়ে রীতিমতো অস্বতিতে পড়ে যান বিজেপি (BJP) প্রার্থী রাজু বন্দ্যোপাধ্যায় (Raju Banarjee)। এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যেখানে দেখা যাচ্ছে, একটি বাড়িতে ভোট চাইতে গেলে ওই বাড়ির সদস্যরা সরাসরি বিজেপি প্রার্থীকে কটাক্ষের সুরে বলেন, “গ্যাসের দাম কমিয়ে তারপর ভোট চাইতে আসুন।” বাড়ির আরেক সদস্য কিছুটা রেগে গিয়ে বলেন, “পেট্রলের দাম কমান, গ্যাসের দাম কমান। আগে যান, নরেন্দ্র মোদিকে (Narendra Modi) গিয়ে বলুন গ্যাসের দাম কমাতে। আমরা মরে যাব, কিন্তু বিজেপিকে ভোট দেবো না। মানুষের জন্য কাজ করতে হলে ওটা আসল কর্তব্য, আগে ওটা পালন করুন। চলে যান।”

ওই ভিডিওতে আরও দেখা যাচ্ছে, কিছুটা বেকায়দায় পড়ে বজেপি প্রার্থী রাজু বন্দ্যোপাধ্যায় কামারহাটির ওই বাড়ির সদস্যদের বোঝানোর চেষ্টা করেন। বিজেপি প্রার্থীর কথায়, “গ্যাসের দাম নিশ্চয় কমবে। কিন্তু ইলেকট্রিকের বিল বছরের পর বছর বাড়ছে। আমারা ক্ষমতায় এলে সেটাও কমাবো।”এরপর বেগতিক দেখে রাজুর সঙ্গে থাকা বিজেপি কর্মীরা জয় শ্রীরাম ধ্বনি তুলতে শুরু করে। ঘটনাস্থল ছেড়ে বেরিয়ে যান বিজেপি প্রার্থী।

কামারহাটি কেন্দ্রে এবার হাড্ডাহাড্ডি লড়াই। এই আসনে তৃণমূল প্রার্থী রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্র। সংযুক্ত মোর্চা সমর্থিত বাম প্রার্থী সিপিএমের সায়নদীপ মিত্র। তার মাঝে প্রচারে বেরিয়ে ভোটারদের ক্ষোভের মুখে পড়ে বেশকিছুটা ব্যাকফুটে বিজেপি প্রার্থী রাজু বন্দ্যোপাধ্যায়। রাজু-সহ বিজেপি নেতৃত্ব হাড়ে হাড়ে টের পেল এবার নির্বাচনে পেট্রল-ডিজেল-গ্যাসের লাগাতার মূল্যবৃদ্ধি ক্ষোভে ফুঁসছে সাধারণ মধ্যবিত্ত মানুষ। এবং রাজ্যজুড়ে বিধানসভা ভোটে জ্বালানির দাম বৃদ্ধি বড়সড় ইস্যু হতে চলেছে।

Advt