‘মোদি বরণে’ প্রস্তুত যশোরেশ্বরী কালিমন্দির

খায়রুল আলম, ঢাকা

শনিবার যশোরেশ্বরী কালিমন্দিরে যাবেন নরেন্দ্র মোদি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে গোটা সাতক্ষীরাকে। ‘জেড’ ক্যাটাগরির নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে জেলায়। বাংলাদেশের এসএসএফ এবং ভারতীয় এসপিআর মোদির সার্বিক নিরাপত্তার বিষয় তদারকি করছে। ১৩০০ পুলিশ সদস্যসহ প্রায় দুই হাজার আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োগ করা হয়েছে।

তৈরি করা হয়েছে পৃথক ৪টি হেলিপ্যাড। গড়ে তোলা হয়েছে পাঁচ স্তরের কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পরে সকাল ৯টা ৫০ মিনিটে নরেন্দ্র মোদি যশোরেশ্বরী কালি মন্দিরে পূজা দিতে আসবেন। সেখানে ২০ মিনিট থাকবেন। সকাল ১০টা ১০ মিনিটে সেখান থেকে গোপালগঞ্জের উদ্দেশে রওনা হবেন।

এদিকে, ভারতীয় প্রধানমন্ত্রীকে বরণ করতে অধির আগ্রহে অপেক্ষা করছে সাতক্ষীরাবাসী। তার আগমনকে ঘিরে জেলার সর্বত্রই যেন সাজ সাজ রব। তার সফরটি খুবই সংক্ষিপ্ত হলেও আয়োজনে কোনো ঘাটতি রাখেনি সাতক্ষীরা জেলা প্রশাসন। সাতক্ষীরা জেলা প্রশাসন জানিয়েছে, ইতোমধ্যেই তারা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন। হেলিপ্যাড থেকে যশোরেশ্বরী কালিমন্দির পর্যন্ত প্রায় ১ কিলোমিটার রাস্তার দুই ধার সাজানো হয়েছে নান্দনিকভাবে। নানা আল্পনা, ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর ছবি, দুই দেশের জাতীয় পতাকা, সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগার, মায়াবী হরিণসহ নানা নান্দনিক ছবি শোভাপাচ্ছে রাস্তার দুইধারে। মন্দির প্রাঙ্গনসহ বিভিন্ন জায়গায় সিসি ক্যামেরা বসানো হয়েছে।

সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কন্দ্রে করে নজীরবিহীন নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে। পুলিশ বাহিনীর ১৩’শ সদস্য মোতায়েন থাকবে। এছাড়া অন্যান্য বাহিনীর সদস্যরা নিরাপত্তা রক্ষায় নিয়োজিত থাকবে।

আরও পড়ুন- বাংলাদেশের মুক্তিযুদ্ধে জেলে যান মোদি, তথ্য ও প্রমাণ চেয়ে এবার RTI

Advt