বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভাবেই চলছে প্রথম দফার নির্বাচন

শনিবার রাজ্যের ৫ জেলার ৩০ আসনে চলছে প্রথম দফার ভোটগ্রহণ পর্ব। এই নির্বাচনে কিছু জায়গায় বিক্ষিপ্ত অশান্তি ছাড়া সকাল থেকে জেলায় জেলায় শান্তিপূর্ণভাবেই চলছে ভোট গ্রহণ পর্ব। নির্বাচন কমিশন(election commission) সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, সকাল ১০ টা পর্যন্ত ভোট পড়েছে ১৫.৩২ শতাংশ।

পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও বাঁকুড়ায় মোটামুটি শান্তিপূর্ণভাবে চলছে নির্বাচন। তবে ভোট গ্রহণ শুরু হওয়ার কিছু সময় পরই বিক্ষিপ্ত কিছু অশান্তির খবর প্রকাশ্যে এসেছে। তার মধ্যে অন্যতম, ভোট গ্রহণ চলাকালীন ভগবানপুরের(Bhagwanpur) সাতশত মালে বোমাবাজির ঘটনা ঘটে। পাশাপাশি, বান্দোয়ানে ভোট কর্মীদের গাড়িতে রহস্যজনকভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অনুমান করা হচ্ছে রাসায়নিক ছুড়ে আগুন লাগানো হয় গাড়িতে। এ ঘটনার পেছনে কোনও দুষ্কৃতী না মাওবাদীদের(Nakshal) হাত রয়েছে তা এখনো জানা যায়নি। অন্যদিকে, শালবনিতে(salboni) তৃণমূলের বিরুদ্ধে সিপিআইএম এজেন্টদের বুথে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ তুলেছেন সংযুক্ত মোর্চার প্রার্থী সুশান্ত ঘোষ(Sushant Ghosh)।

আরও পড়ুন:বান্দোয়ানে বিড়ি থেকে আগুন লেগেই পুড়েছে গাড়ি, জেরায় স্বীকার করলেন চালক

এছাড়াও দক্ষিণ কাঁথিতে ইভিএমে কারচুপি অভিযোগ তোলা হয়েছে শাসক দলের তরফে। শাসক দলের অভিযোগ ইভিএমে অসঙ্গতি রয়েছে যার ফলে সব ভোট একটি নির্দিষ্ট দলে গিয়ে পড়ছে। তবে সম্বন্ধে দু-এক জায়গায় অশান্তির খবর এলো মোটামুটি শান্তিপূর্ণভাবে চলছে রাজ্যে প্রথম দফার নির্বাচন। ঝাড়গ্রাম ও পুরুলিয়াতে কেন্দ্রীয় বাহিনীর কড়া নিরাপত্তায় শান্তিপূর্ণভাবেই চলছে ভোট গ্রহণ।

Advt

Previous articleসেমিফাইনালে সাইনা, চ‍্যাম্পিয়ন হওয়া লক্ষ‍্য তাঁর
Next articleহোলি এবং অন্যান্য উৎসবেও জমায়েত নয়, রাজ্যগুলিকে কড়া নির্দেশ কেন্দ্রের