মিথ ভেঙে চুরমার, অধিকারী গড়েই বাধার মুখে শুভেন্দুর ছোটভাই সৌমেন্দু

বছরের পর বছর, যুগ যুগ ধরে সমগ্র পূর্ব মেদিনীপুর (East Medinipur) “অধিকারী গড়” বলে পরিচিত। বাম জমানাতেও রাজনৈতিক ভাবে দাপট ছিল শিশির অধিকারীদের (Sishir Adhikary)। কিন্তু গত কয়েক মাসে সেই ছবিটা অনেকটাই বদলে যায়। যখন শুভেন্দু অধিকারী (Subhendu Adhikary) তৃণমূল (TMC) ছেড়ে বিজেপিতে (BJP) যোগ দেন। এরপর একে একে তাঁর ছোটভাই গেরুয়া শিবিরে নাম লেখেন। দিব্যেন্দু (Debendu Adhikary) আনুষ্ঠানিকভাবে পদ্ম শিবিরে নাম না লেখালেও তিনি বেসুরো। আর বৃত্ততা সম্পূর্ণ হয়, যখন কদিন আগেই শান্তিকুঞ্জের বড়কর্তা শিশির অধিকারী বিজেপির পতাকা তুলে নেন।

আর দলবদলের পর থেকেই পূর্ব মেদিনীপুর জুড়ে নিজেদের আধিপত্য কমতে থাকে। নন্দীগ্রাম হোক, কাঁথি কিংবা এগরা শুভেন্দু হোন কিংবা শিশির, বাধা-বিক্ষোভের মুখে পড়তে হয়েছে। “বেইনান”, “গদ্দার”, “মীরজাফর” বিশেষণ শুনতে হচ্ছে তাঁদের। তাহলে কি পূর্ব মেদিনীপুরে অধিকারী পরিবারের দাপট বা গ্রহণযোগ্যতা কমছে? প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

এরমধ্যেই আজ, শনিবার রাজ্যে প্রথম দফার ভোটের দিন  নিজেদের গড় বলে পরিচিত কাঁথিতে আক্রান্ত অধিকারী পরিবারের ছোট ছেলে, শুভেন্দুর ছোটভাই সৌমেন্দু (Soumendu Adhikary)।অভিযোগ, রাস্তা আটকে তাঁকে যেতে বাধা দেওয়া হয়। একদল দুষ্কৃতী ব্যাপক ভাঙচুর চালায় সৌমেন্দুর গাড়িতে। মারধর করা হয় তাঁর গাড়ির চালককেও। অভিযোগের তির তৃণমূলের দিকে।

জানা গিয়েছে, পূর্ব মেদিনীপুরের সাবাজপুট এলাকায় বাধা পান, বিক্ষোভের মুখে পড়েন সৌমেন্দু অধিকারী। প্রার্থীর নির্বাচনী এজেন্ট হওয়ায় এদিন সকাল থেকে বুথে বুথে ঘুরছিলেন তিনি। একটি বুথে ঢোকার সময় সাবাজপুট এলাকায় তাঁর পথ আটকায় একদল দুষ্কৃতী। ব্যাপক ভাঙচুর করা হয় তাঁর গাড়িতে। মারধর করা হয় তাঁর গাড়ির চালক গোপাল সিংকে।

সৌমেন্দুর অভিযোগ, তৃণমূলের ব্লক সভাপতির নেতৃত্বে বুথ জ্যাম করার খবর পেয়ে সাবাজপুট গিয়েছিলেন তিনি। সেই সময়ই দুষ্কৃতীরা পরিকল্পনামাফিক হামলা চালিয়েছে তাঁর গাড়িতে। অন্যদিকে তৃণমূলের পাল্টা দাবি, এই ঘটনার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। এলাকার সাধারণ মানুষের থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে অধিকারীরা। গণ্ডগোল পাকানোর চেষ্টা করায় জনরোষের মুখে পড়তে হয়ে

 

Previous articleবিজেপি নেতা সৌমেন্দু অধিকারীর গাড়ি ভাঙচুর-আহত চালক, পাল্টা মারধরের অভিযোগ তৃণমূলের
Next articleবুথ জ্যামের প্রতিবাদে তৃণমূল কর্মীর মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে