প্রেসিডেন্টের শেষকৃত্যে যোগ দিয়ে পদপিষ্ট হয়ে তানজানিয়াতে মৃত ৪৫

তানজানিয়ার(Tanjania) প্রেসিডেন্ট জন মাগুফুলির (John magufuli) মৃত্যুতে শোকগ্রস্ত সেখানকার সাধারণ মানুষ। সদ্য প্রয়াত প্রেসিডেন্টের(president) শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। পদপিষ্ট হয়ে মৃত্যু হল কমপক্ষে ৪৫ জনের। এই ঘটনায় শোকের ছায়া নেমেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, তানজানিয়ার দার-ইস-সালাম শহরে মৃত প্রেসিডেন্ট মাগুফুলির শেষকৃত্যের আয়োজন করা হয়েছিল। সেখানে অংশগ্রহণ করেছিলেন কয়েক হাজার মানুষ প্রেসিডেন্টের মৃতদেহ রাখা হয়েছিল সেখানে এক স্টেডিয়ামে। ওই স্টেডিয়ামে ঢুকতে গিয়ে এই অধৈর্য হয়ে পড়ে জনতা। জোর করে ঢোকার চেষ্টা হতেই বিশৃংখল পরিস্থিতি তৈরি হয়। হুড়োহুড়ি পড়ে যায়। এ পরই ঘটে দুর্ঘটনা। পুলিশের দাবি কমপক্ষে ৪৫ জনের মৃত্যু হয়েছে বহু মানুষ আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

আরও পড়ুন:বালির বাম প্রার্থী দীপ্সিতার জন্য গান ধরলেন মাসতুতো দাদা শোভন

উল্লেখ্য, গত ১৭ মার্চ রহস্যজনকভাবে মৃত্যু হয় তানজানিয়ার প্রেসিডেন্টের। ২৬ মার্চ তার মৃতদেহ সমাহিত করার কথা ছিল প্রেসিডেন্টের পূর্বপুরুষের গ্রাম ছাটোতে। তার আগে দেশের সমস্ত প্রধান শহরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য মরদেহ নিয়ে যাওয়া হচ্ছিল। তখনই দুর্ঘটনাটি ঘটে দেশের সবচেয়ে বড় শহর দার-ইস-সালামে।

Advt