নন্দীগ্রাম থানার দায়িত্বে পুলিশ সুপার পদমর্যাদার আধিকারিক, কমিশনের সিদ্ধান্তে চাঞ্চল্য

বৃহস্পতিবার ভোটগ্রহণ নীলবাড়ির লড়াইয়ের ‘হট সিট’ নন্দীগ্রামে। কমিশন সূত্রের দাবি, বৃহস্পতিবার রাজ্যে দ্বিতীয় দফার ভোটে নন্দীগ্রাম কেন্দ্রে বাড়তি নজর দেওয়া হবে। ইতিমধ্যেই গোটা নন্দীগ্রামে ১৪৪ ধারা জারি করা হয়েছে । এরই পাশাপাশি, নন্দীগ্রাম থানার দায়িত্বে নিয়ে আসা হয়েছে পুলিশ সুপার পদমর্যাদা সম্পন্ন পুলিশ আধিকারিক নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে।
আর এটাই সবচেয়ে বেশি চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে । একজন পুলিশ সুপার পদমর্যাদার আধিকারিককে যেভাবে থানার দায়িত্বে নিয়ে আসা হল তা দেখেই বোঝা যাচ্ছে কমিশন নন্দীগ্রাম নিয়ে উদ্বিগ্ন।
সেই সঙ্গে কমিশন জানিয়েছে, নন্দীগ্রামের ৩৫৫টি বুথের প্রত্যেকটিতে থাকবে ৪জন করে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। সেই সঙ্গে এদিন বিকাল ৫টা থেকেই বন্ধ করে দেওয়া হচ্ছে হলদিয়া-নন্দীগ্রাম ফেরী সার্ভিসও।
নন্দীগ্রামে বুথের সংখ্যা ৩৫৫টি। এই কেন্দ্রের নিরাপত্তার জন্য ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী বা প্রায় ১৬০০ জন জওয়ানকে মোতায়েন করার পরিকল্পনা করেছে কমিশন। এ ছাড়াও থাকবে রাজ্য পুলিশ। কমিশন সূত্রে জানা গিয়েছে, সোমবার পর্যন্ত ওই কেন্দ্রের জন্য ২১ কোম্পানি বাহিনী মোতায়েনের পরিকল্পনা ছিল। এই কেন্দ্রের উপর বাড়তি নজর রাখতে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে বিশেষ সেল তৈরি করা হয়েছে । বৃহস্পতিবার ভোটের দিন সকাল থেকেই এই সেলের অফিসারেরা পরিস্থিতির উপর নজর রাখবেন। জানা গিয়েছে , নন্দীগ্রামের ৭৫% বুথকে ওয়েবকাস্টিংয়ের আওতায় রাখা হবে। অর্থাৎ প্রায় ২৬৭টি বুথে ক্যামেরা থাকবে। বিভিন্ন দিক থেকে ভিডিও ফুটেজ কমিশনের কন্ট্রোল রুমে সম্প্রচারিত হবে।

Advt

Previous articleরাতের ট্রেনে আর ফোন-ল্যাপটপে চার্জ দেওয়া যাবে না, নয়া নির্দেশিকা রেলের
Next articleসচিনের দ্রুত আরোগ্য কামনা করে টুইট শোয়েবের