বাংলায় তৃণমূলই ক্ষমতায় আসছে, ফাঁকা আওয়াজ দিচ্ছে বিজেপি: মমতা

“নন্দীগ্রামে আমি ভালোভাবেই জিতব”- ভোট প্রচারে গিয়ে কোচবিহারের (Coochbehar) দিনহাটার সভা থেকে জানালেন প্রত্যয়ী তৃণমূল (Tmc) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। এদিনই নন্দীগ্রাম থেকে কলকাতা হয়ে উত্তরবঙ্গের যান তিনি। সেখানে তৃণমূল প্রার্থীদের সমর্থনে সভা করছেন মমতা। সেখানেই তিনি বলেন, প্রথম দু’দফায় তৃণমূলের পক্ষে খুব ভালো ভোট হয়েছে। “প্রথম দু’দফায় 60 আসনে জিতছে তৃণমূল। ফাঁকা আওয়াজ দিচ্ছে বিজেপি (Bjp)। বাংলায় তৃণমূল ক্ষমতায় আসছে”- বলেন মমতা।

এর সঙ্গে তিনি যোগ করেন, “আমি একা জিতলেই হবে না। বাকি তৃণমূল প্রার্থীদেরও জেতাতে হবে”। জনসভায় মমতা দাবি করেন, “তৃণমূলের জয় সম্পর্কে নিশ্চিত থাকুন”।

বুধবার, আচমকা স্বল্প সঞ্চয়ে সুদের হার কমিয়ে দেওয়া হয়। কিন্তু বৃহস্পতিবার সেই সিদ্ধান্ত তড়িঘড়ি প্রত্যাহার করে নেয় কেন্দ্রীয় সরকার। এই নিয়ে বিজেপিকে নিশানা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “ভোটের ভয়েই ক্ষুদ্র সঞ্চয়ে সুদ কমিয়েও সিদ্ধান্ত প্রত্যাহার করতে হয়েছে কেন্দ্রকে। ভোটের পরেই দেখবেন ব্যাঙ্কের টাকাও আচমকা উধাও হয়ে যাবে”।

স্বাস্থ্যসাথী থেকে শুরু করে দুয়ারের সরকার রাজ্য সরকারের সব উন্নয়নমূলক প্রকল্পগুলো তুলে ধরেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে দুয়ারে রেশন, স্টুডেন্ট ক্রেডিট কার্ড এইসব প্রতিশ্রুতি দেন তিনি। লোকসভা নির্বাচনে কোচবিহারে এগিয়ে বিজেপি সেখানে তৃণমূলকে ভোটের হাওয়া টানাই বড় চ্যালেঞ্জ। সে কারণেই নন্দীগ্রামের ভোট শেষ হতেই উত্তরে পাড়ি দিয়েছেন মমতা। যেসব জায়গায় গত লোকসভায় দল ভালো ফল করেনি সেই জায়গাগুলোতে আগামী কয়েকদিন সভা করে কর্মী-সমর্থকদের উজ্জীবিত করবেন তৃণমূল সুপ্রিমো।

Advt