ফের যোগী রাজ্য, গণধর্ষণের পর বিষ খাইয়ে খুনের অভিযোগ নাবালিকাকে

হাথরসের(Hathras) ক্ষত দেশবাসীর হৃদয়ে এখন টাটকা, এরইমাঝে ফের একবার নৃশংস গণ ধর্ষণের ঘটনায় সংবাদ শিরোনামে উঠে এল যোগীরাজ্য উত্তরপ্রদেশ(Utttarpradesh)। শুধু তাই নয় নৃশংস অত্যাচারের পর বিষ খাইয়ে হত্যা করার অভিযোগ উঠল দশম শ্রেণির ওই নির্যাতিতা নাবালিকাকে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মেরুঠ জেলায়। পুলিশের দাবি, ওই নাবালিকার একটি চিঠি উদ্ধার হয়েছে। যেখানে তুলে ধরা হয়েছে কারা তার উপর অত্যাচার চালিয়েছে। গোটা ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। গোটা ঘটনার তদন্তে নেমেছে উত্তরপ্রদেশ পুলিশ। ইতিমধ্যেই নাবালিকার ওই চিঠির উপর ভিত্তি করে ঘটনায় অভিযুক্ত সন্দেহে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান। শীঘ্রই বাকিদের গ্রেফতার করা হবে বলে আশ্বস্ত করা হয়েছে উত্তরপ্রদেশ পুলিশের তরফে।

পুলিশের কাছে নির্যাতিতার ভাইয়ের দায়ের করা অভিযোগ অনুযায়ী, বুধবার বাড়ি থেকে টিউশন যাওয়ার পথে ৪ জন যুবক ১৫ বছর বয়সী ওই নাবালিকাকে অনুসরণ করছিল। যাদের মধ্যে একজন ছিল গ্রামেরই যুবক। পথে ফাঁকা জায়গা দেখে জোর করে নাবালিকাকে তুলে নিয়ে একটি ফাঁকা বাড়িতে যায় অভিযুক্তরা। সেখানেই তাকে গণধর্ষণ করে ৪ অভিযুক্ত। নির্যাতিতার ভাইয়ের বক্তব্য অনুযায়ী, ‘সময়মত বোন বাড়িতে না পৌঁছনোয় আমরা টিউশনিতে গিয়ে খোঁজ করি। কিন্তুই জানানো হয় সে আজ টিউশন আসেনি। এরপর বাড়ির সদস্যরা বিভিন্ন জায়গায় খোঁজ শুরু করে তার যদিও কোনও সন্ধান পাওয়া যায়নি। সন্ধ্যা নাগাদ রক্তাক্ত অবস্থায় বাড়ি ফেরে সে। জামা কাপড় ছেড়া এবং ভাল করে কথা বলতে পারছিল না সে। বাড়িতে ফেরার পর দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করি আমরা। সেখানেই মৃত্যু হয় তার।’

আরও পড়ুন:বিপাকে বিজেপি, অসমে হিমন্ত বিশ্বশর্মার প্রচারে নিষেধাজ্ঞা জারি নির্বাচন কমিশনের

মেরুঠ জেলার পুলিশ সুপার কেশব কুমার বলেন, ‘বৃহস্পতিবার বিকেলে এই সংক্রান্ত তথ্য হাতে পাই আমরা। মেরুঠের এক প্রত্যন্ত গ্রামে ঘটনাটি ঘটেছে। সিনিয়ার পুলিশ আধিকারিকরা ঘটনাস্থলে পৌছে নির্যাতিতার বাড়ির লোকের সঙ্গে কথা বলেছে। পরিবারের তরফে অভিযোগ করা হচ্ছে ধর্ষণের পর বিষ দিয়ে হত্যা করা হয়েছে নির্যাতিতাকে। যদিও নির্যাতিতার লেখা একটি চিঠি হাতে পেয়েছি আমরা। এবং তার ভিত্তিতে দুই অভিযুক্তকে গ্রেফতার করে গণধর্ষণ ও খুনের মামলা দায়ের করা হয়েছে। চিঠিটি উদ্ধার করে ইতিমধ্যেই ফরেন্সিক টেস্টের জন্য পাঠানো হয়েছে।’ এদিকে এই ঘটনায় উত্তাল হয়ে উঠেছে উত্তরপ্রদেশ রাজনীতিও। এই ঘটনার পর উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে কটাক্ষ করেছেন সপা নেতা অখিলেশ যাদব। তিনি বলেন, ‘স্টার প্রচারক ভোট প্রচারের পর যদি সময় পান তবে তাঁর উচিত নিজের রাজ্যে এই ভয়াবহ ঘটনার দিকেও নজর দেওয়া।

Advt

Previous articleবিপাকে বিজেপি, অসমে হিমন্ত বিশ্বশর্মার প্রচারে নিষেধাজ্ঞা জারি নির্বাচন কমিশনের
Next articleকেন প্রার্থী নন দেবশ্রী? রায়দিঘির সভাতেই ব্যাখ্যা দিলেন মমতা