মমতার রোড শো-এ জনপ্লাবন, উজ্জীবিত হাওড়ার তৃণমূলকর্মীরা

তৃণমূলের শক্ত গড় হিসেবেই পরিচিত হাওড়া (Howrah)। গত বিধানসভা নির্বাচনে ওই জেলায় কার্যত ভালো ফল করে তৃণমূল। ভাল ফল হয় লোকসভা ভোটেও। কিন্তু এবারে বিধানসভা ভোটের আগে লাগাতার ভাঙন শুরু হয় শাসকদলে। কিন্তু সেই ভাঙনের কোনও ছাপ পড়ল না শনিবার তৃণমূল (Tmc) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) রোড শোতে। হাওড়ায় ইছাপুর জলট্যাংক মোড় থেকে সালকিয়া সম্মিলনী পার্ক পর্যন্ত রোড শো হয়। তিনটি বিধানসভার তৃণমূল প্রার্থীর সমর্থনে হুইলচেয়ারেই (Wheelchair) রোড শো (Road Show) করেন মমতা। কার্যত জনজোয়ারে ভাসেন তৃণমূল নেত্রী।

হাওড়ার ৭টি বিধানসভার মধ্যে ৩ কেন্দ্রের তৃণমূল বিধায়ক দল ছেড়েছেন ঠিক ভোটের আগে। যার মধ্যে রয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee), বৈশালী ডালমিয়া (Boishali Dalmia), লক্ষ্মীরতন শুক্লা (Lakshmiratan Shukla)। এঁদের মধ্যে লক্ষ্মী বাদে বাকি দুজন যোগ দিয়েছেন বিজেপিতে। এবার প্রার্থীও হয়েছেন তাঁরা। বিজেপিতে যোগ দিয়েছেন প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তীও। তবে, তৃণমূল নেত্রীর রোড শোতে তার কোনও প্রভাব চোখে পড়েনি। তৃণমূলের কর্মী সমর্থকদের পাশাপাশি বিপুল সংখ্যায় সাধারণ মানুষ যোগ দেন। রাস্তার দু’ধারে মানুষ তৃণমূল নেত্রীকে উষ্ণ অভ্যর্থনায় ভরিয়ে দেন। রোড শো-এ সাধারণ মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। মমতাকে দেখতে রাস্তায় ঢল নামে। রোড শোর মধ্যে অনেককেই এসে নেত্রীকে প্রণাম করতে চান। এক খুদেকে একেবারে কোলে তুলে নেন মমতা। মানুষের আবেগ নিয়ন্ত্রণ করতে রীতিমতো পেতে হচ্ছিল নিরাপত্তারক্ষীদের।

আরও পড়ুন- পেট্রোল বোমা নিয়ে ঘিরে ছিল বিজেপির গুন্ডারা: নন্দীগ্রাম নিয়ে বিস্ফোরক অভিযোগ মমতার

তবে, হঠাৎই ছন্দপতন ঘটায় একটি ষাঁড়। সালকিয়ায় মমতার র‍্যালির মধ্যেই হঠাৎ ঢুকে পড়ে। কিছুক্ষণের জন্য তুমুল বিশৃঙ্খলা তৈরি হয়। হুলুস্থুল পড়ে যায় ষাঁড়টিকে নিয়ে। বড় বিপত্তির আগেই অবশ্য পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। তবে এদিনর তৃণমূল নেত্রীর রোড শো-র আশা জাগাচ্ছে হাওড়ার তৃণমূল কর্মী-সমর্থকদের।

Advt

Previous articleমাওবাদী হামলায় ছত্তিশগড়ে শহিদ পাঁচ জওয়ান
Next articleপাঁচলায় কুণালের সভা, আব্বাস শিবির থেকে শতাধিক ফিরলেন তৃণমূলে