পাঁচলায় কুণালের সভা, আব্বাস শিবির থেকে শতাধিক ফিরলেন তৃণমূলে

ভোটের মুখে সদ্য তৈরি হয়েছিল একটি দল। আর সেই দলেই ভাঙন। আব্বাস সিদ্দিকের (Abbas Siddiqui ) সেকুলার ফ্রন্ট (Isf) থেকে প্রায় শতাধিক কর্মী শনিবার যোগ দিলেন তৃণমূলে। এদিন পাঁচলা ও সাঁকরাইলে তৃণমূল প্রার্থী গুলশন মল্লিক (Gulsan Mallik) ও প্রিয়া পাল (Priya Paul) সমর্থনে সভা করেন দলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। সেই সভাতেই এই তরুণ তুর্কিরা যোগ দেন তৃণমূলে (Tmc)। এঁরা আগে শাসকদলের সঙ্গেই ছিলেন। আব্বাস সিদ্দিকি নতুন দল করায় সেদিকে গিয়েছিলেন। কিন্তু সেই দলের কোনও দিশা না পেয়ে ফিরে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bandopadhyay) উন্নয়ন যজ্ঞে শামিল হতে। সভায় এই তরুণ তুর্কি ছিলেন একেবারে সামনের সারিতে। বিপুল উৎসাহ নিয়ে তারা সবাই অংশ নেন। কুণাল ঘোষের অন্যান্য দিনের সভার মতোই শনিবারের সভাগুলিতেও ভিড় উপচে পড়ে। প্রত্যন্ত অঞ্চলে সভা। বিকেল পেরিয়ে সন্ধে নেমেছে। কিন্তু তার জন্য জনতার উপস্থিতি এতটুকু কমেনি।

দলীয় প্রার্থীদের সমর্থনে ভোট চাওয়ার পাশাপাশি এদিন, কুণাল উল্লেখ করেন দ্বিতীয় দফার নির্বাচনের কথা। সেদিন নন্দীগ্রামে ভোটগ্রহণ হয়। সে প্রসঙ্গ তুলে কুণাল বলেন, “হারের ভয়ে একজন উদভ্রান্ত সকাল থেকে বুথে বুথে ঘুরে বেড়িয়েছেন। আর জয় নিশ্চিত জেনে মমতা বন্দ্যোপাধ্যায় বেলায় বেরিয়ে যেখানে গোলমাল হয়েছে, শুধু সেই সেখানেই গিয়েছেন”।

এরপরে কুণাল ঘোষ বলেন, যাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের এতদিনকার অভ্যাস জানেন, তাঁদের কাছে একটি খুব স্বাভাবিক ঘটনা। কারণ তৃণমূল নেত্রী ভোটের দিন সকালবেলায় কখনোই বেরোন না। কারণ, তাতে ভোটগ্রহণ প্রক্রিয়ায় সমস্যা হতে পারে। সেই কারণেই তিনি বেলায় বেরিয়ে দু’একটি বুথে ঘুরে আবার বাড়ি চলে যান। এদিনও তার ব্যতিক্রম হয়নি। নন্দীগ্রামে বিপুল ভোটের ব্যবধানে মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় পাবেন বলে আশা প্রকাশ করেন কুণাল।

কেন্দ্রীয় সরকারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরব হন তৃণমূল মুখপাত্র। কটাক্ষ করে তিনি বলেন, “জয় শ্রীরাম বলতে আমি রাজি আছি, যদি তাতে পেট্রোল-ডিজেল বা রান্নার গ্যাসের দাম অর্ধেকের কম করে দেওয়া হয়”। দলবদলুদের কটাক্ষ করে বলেন, তৃণমূলের বস্তাপচাদের গ্রহণ করেছে গেরুয়া শিবির। প্রত্যন্ত এলাকাতেও এদিন কুণালের সভায় মহিলাদের ভিড় ছিল চোখে পড়ার মতো। “খেলা হবে” স্লোগানে জমে ওঠে প্রচার।

আরও পড়ুন- মমতার রোড শো-এ জনপ্লাবন, উজ্জীবিত হাওড়ার তৃণমূলকর্মীরা

Advt

 

Previous articleমমতার রোড শো-এ জনপ্লাবন, উজ্জীবিত হাওড়ার তৃণমূলকর্মীরা
Next articleবিজেপি নয়, নির্দল হিসেবে মনোনয়ন দিলেন মনিরুল ইসলাম