আজ ফের লালাকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই

আজ, বৃহস্পতিবার পঞ্চম বারের জন্য লালাকে তলব করল সিবিআই। কয়লা পাচারকাণ্ডে (coal smuggling case) অন্যতম অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালাকে (lala)আজ আবারও জিজ্ঞাসাবাদ করবেন সিবিআই অফিসাররা (cbi)। সিবিআই সূত্রে জানানো হয়েছে, এই কয়লা পাচারের কাজে লালাকে সব রকম ভাবে সাহায্য করত গুরুপদ। তাই তাঁর সঙ্গী গুরুপদকে এদিন লালার মুখোমুখি বসিয়ে জেরা করা হবে ।

অবৈধ কয়লা পাচারের ব্যবসায় একইসঙ্গে টাকা খাটাত লালা আর গুরুপদ দুজনে। কীভাবে, কোন পথে সেই টাকা খাটানো হত, সেটাই জানার চেষ্টা করবেন সিবিআই অফিসাররা। যদিও গুরুপদ মাজিকে এর আগেও একদিন ডেকে পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার দ্বিতীয়বার লালার সঙ্গে গুরুপদর মুখোমুখি জিজ্ঞাসাবাদ হবে।

 

কিন্তু কয়লা পাচার তদন্ত (coal smuggling case) দ্রুত এগোনোর ক্ষেত্রে মূল বাধা সুপ্রিম কোর্টের (supreme court) নির্দেশিকা। সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে আগামী ১৩ এপ্রিল পর্যন্ত লালাকে গ্রেফতার করা যাবে না। এর আগে ৬ এপ্রিল পর্যন্ত রক্ষাকবচ ছিল লালার। সেই অনুযায়ী ৬ তারিখ পার হলেই লালকে নিজেদের হেফাজতে নেওয়ার প্রস্তুতি নিচ্ছিল সিবিআই। কিন্তু ৬ তারিখ ফের নতুন করে লালাকে স্বস্তির খবর শুনিয়েছে শীর্ষ আদালত । রক্ষাকবচ বাড়িয়ে ১৩ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। ফলে, আপাতত লালাকে এক্ষুনি গ্রেফতার করতে পারবে না সিবিআই।

Advt