দিলীপ ঘোষকে শোকজ নোটিস কমিশনের

শীতলকুচির ঘটনায় মন্তব্যের জেরে এবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে নোটিস দিল নির্বাচন কমিশন। আগামীকাল বুধবার সকাল ১০টার মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ওই সময়ের মধ্যে জবাব না দিলে একতরফা ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।
এই মুহূর্তে বহরমপুরে রয়েছেন বিজেপি রাজ্য সভাপতি। তিনি বলেছেন, কমিশনের নোটিস এখনও হাতে পাইনি। নোটিস দেখে প্রয়োজনীয় পদক্ষেপ নেব।
মঙ্গলবার সকালেই বিজেপি নেতা রাহুল সিনহার প্রচারে ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করে কমিশন। এর পরই নোটিস পাঠানো হল দিলীপ ঘোষকেও।
গত ১১ এপ্রিল বরানগরে বিজেপি প্রার্থী পার্নো মিত্রের হয়ে প্রচারে গিয়েছিলেন দিলীপ ঘোষ। সেখানে গিয়ে হঠাৎই শীতলকুচি নিয়ে বিস্ফোরক দাবি করে বসেন বিজেপির রাজ্য সভাপতি। সেখানে তিনি বলেন, “ওই দুষ্টু ছেলেরা যারা শীতলকুচিতে গুলি খেয়েছে, এই দুষ্টু ছেলেরা আর থাকবে না বাংলায়। সবে শুরু হয়েছে। যারা ভেবেছে সেন্ট্রাল ফোর্স বন্দুকটা দেখানোর জন্য নিয়ে এসেছে, তারা বুঝেছে এই গুলির গরম কেমন। আর এটা সারা বাংলায় হবে। যদি কেউ আইন হাতে নিতে আসে তাকে যোগ্য জবাব দেওয়া হবে।”
কমিশন দিলীপ ঘোষের কাছে জানতে চেয়েছে, এই মন্তব্যের মাধ্যমে তিনি কি বলতে চেয়েছেন। ২৪ ঘণ্টার মধ্যে তাঁকে ব্যাখ্যা জানাতে হবে। না হলে কমিশন তার পরবর্তী সিদ্ধান্ত নেবে।

Advt