শীতলকুচি যাচ্ছেন না মমতা, বুধবার মাথাভাঙাতে নিহতদের পরিবারের সঙ্গে মিলিত হবেন মুখ্যমন্ত্রী

ভোটের (West Bengal Assembly Election) মধ্যে আপাতত কোচবিহারের শীতলকুচি (Shitolkuchu) যাওয়ার সিদ্ধান্ত থেকে সরে এলেন মুখ্যমন্ত্রী (CM) তথা তৃণমূল (TMC) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee). বরং, ভোট পর্ব মিটলেই সেখানে যাবেন মমতা। তবে পূর্ব নির্ধারিত সূচি মেনে আগামীকাল, বুধবার মাথাভাঙা (Mathabhanga) যাচ্ছেন মুখ্যমন্ত্রী। সেখানে হাসপাতাল মাঠে সাক্ষাৎ করবেন নিহতদের পরিবারের সঙ্গে। এমনটাই খবর তৃণমূল সূত্রে। যদিও দলনেত্রীর সফরের বিষয়ে আনুষ্ঠানিক ভাবে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি।

প্রসঙ্গত, গত শনিবার চতুর্থ দফার ভোটে শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জন তরতাজা যুবক প্রাণ হারিয়েছেন। আরও চারজন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন হাসপাতালে। যা নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি।

এটা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নির্দেশে পরিকল্পিত খুনের ঘটনা দাবি তুলে ঘটনার পরের দিনই শীতলকুচি যাওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। দেখা করতে চেয়েছিলেন মৃতদের পরিবারের সদস্যদেরও সঙ্গে। কিন্তু শীতলকুচি কাণ্ডের কমিশন কড়া নির্দেশিকা জারি করে জানিয়ে দেয় ৭২ ঘণ্টা অর্থাৎ ৩ দিন জেলার বাইরে থেকে কোচবিহারে ঢুকতে পারবেন না কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব।

সেই সময় নিষেধাজ্ঞা জারি হওয়ার পর সোচ্চার হয়েছিলেন তৃণমূল নেত্রী। সুর চড়িয়ে কমিশনের বিরুদ্ধে পাল্টা অভিযোগ তুলে টুইট করে তিনি লেখেন, ”EC-র উচিৎ MCC’র (Model Code of Conduct) নাম পরিবর্তন করে Modi Code of Conduct রাখা উচিৎ। বিজেপি সমস্ত চেষ্টা প্রয়োগ করেও মানুষের সঙ্গে আমার দেখা করে তাঁদের দুঃখ বেদনা ভাগ করে নেওয়া আটকাতে পারবে না। ওরা কোচবিহারের ওর ৩ দিন ভাইবোনদের সঙ্গে দেখা করায় বাধা দিতে পারে। তবে চতুর্থ দিন আমি সেখানে যাবই।”

ফলে নিষেধাজ্ঞার সময়সীমা শেষ হওয়ার পরই বুধবার শীতলকুচিতে যাওয়ার কথা ছিল মমতার। সেই পরিকল্পনা আপাতত বাতিল করলেন তৃণমূল নেত্রী। তবে মাথাভাঙ্গা হাসপাতাল মাঠে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করবেন তিনি।

আরও পড়ুন- বাড়ছে করোনা! পরিযায়ীদের ভিড় সামাল দিতে ১০৬টি স্পেশাল ট্রেন চালাবে রেল

Advt