১৫ মে হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসির ডেডলাইন, কোন বিষয়গুলি মাথায় রাখবেন

১৫ মে ডেডলাইন। এদিনই শেষ হচ্ছে হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসি গ্রহণের শেষ দিন। সুতরাং তার আগে আপডেটেড প্রাইভেসি পলিসি অবিলম্বে গ্রহণ না করলে সমস্যায় পড়বেন ব্যবহারকারীরা। হোয়াটসঅ্যাপের নতুন এই প্রাইভেসি পলিসি কীভাবে আপডেট করবেন? আসুন জেনে নিই।
১৫মে-র মধ্যে হোয়াটসঅ্যাপের আপডেট হওয়া প্রাইভেসি পলিসি অবশ্যই ফোনে আপডেট করতে হবে। অ্যাপের মাধ্যমেই গ্রাহকদের মেসেজ পাঠিয়ে আপডেট প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট করার বিষয়ে একটি বার্তা পাঠানো হবে। তবে তা অবশ্যই ১৫ মে -র মধ্যে করতে হবে। আর সময়সীমা শেষ হয়ে গেলে যে বা যারা এটি করবেন না, সেক্ষেত্রে অতিরিক্ত ১২০ দিনের মেয়াদ পাবেন গ্রাহকরা। তবে এই সময়ের মধ্যে আপনার হোয়াটসঅ্যাপের অ্যাকাউন্টটি আংশিক রেস্ট্রিক্টেড হয়ে যাবে। অর্থ্যাৎ অ্যাপের সমস্ত পরিষেবা পাওয়া যাবে না। গ্রাহকদের কাছে মেসেজের নোটিফিকেশকেন বা ফোন কলস এলেও তারা সেটি পড়তে পারবেন না এবং নিজেরা মেসেজও করতে পারবেন না।
তবে ১২০ দিন পেরিয়ে গেলেও যদি কোনও ইউজার প্রাইভেসি পলিসি গ্রহণ না করে, তাহলে হোয়াটসঅ্যাপ থেকেটি সম্পূর্ণভাবে ডিলিট হয়ে যাবে। এবং সেখানে থাকা সমস্ত কনট্যাক্টসও নষ্ট হয়ে যাবে। সেক্ষেত্রে একেবারে নতুন করে আবার হোয়াটসঅ্যাপের নতুন অ্যাপটি ইনস্টল করতে হবে।

Advt

Previous articleবাড়িতে মৃত্যুর খবর পাঠালো হাসপাতাল, ‘মৃত’ রোগীই স্বজনদের ডেকে নিলেন
Next articleমুক্তির অপেক্ষা ৮/১২, প্রত্যাশা বাড়িয়ে দিলেন কিঞ্জল