‘বাংলা বঞ্চিত আর বাংলাদেশে ভ্যাকসিন’, বিজেপিকে ‘দেশবিরোধী’ বললেন অভিষেক

দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ। ভ্যাকসিনের আকাল শুরু হয়েছে রাজ্যে রাজ্যে। এই অবস্থায় দেশের মানুষকে বঞ্চিত করে বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশগুলিতে ভ্যাকসিন(Corona vaccine) পাঠিয়ে নাম কিনতে চায় মোদি সরকার। দেশের মানুষ বাঁচল না মরল সেদিকে কোনো ভ্রুক্ষেপ নেই। রবিবার নৈহাটির জনসভায় দাঁড়িয়ে এভাবেই মোদি সরকারকে(Modi government) তীব্র আক্রমণ শানালেন তৃণমূল(TMC) সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। পাশাপাশি করোনা আটকাতে তৃণমূলের দেওয়া প্রস্তাব না মেনে বিজেপির(BJP) পক্ষপাতিত্ব করার অভিযোগ তুলে নির্বাচন কমিশনকেও একহাত নেন তিনি।

রবিবার নৈহাটিতে তৃণমূলের জনসভায় উপস্থিত হয় অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ”বাংলার মানুষকে নিপীড়িত, লাঞ্ছিত, শোষিত, অবহেলিত করে রেখে বাংলাদেশকে ভ্যাকসিন পাঠাচ্ছে মোদি সরকার। আপনারা জানেন গোটা ভারতবর্ষের সমস্ত রাজ্য মিলিয়ে মোট ১ থেকে ১.৫ কোটি ভ্যাকসিন পাঠিয়েছে। আর আমেরিকাতে ভ্যাকসিন পাঠিয়েছে এক কোটি। বাংলাদেশে ভ্যাকসিন পাঠিয়েছে ৫০ লক্ষ, পাকিস্তানে ভ্যাকসিন পাঠিয়েছে ৪০ লক্ষ। নেপাল, ভুটান, জাপান, দক্ষিণ কোরিয়া, শ্রীলংকা ব্রাজিল সমস্ত জায়গায় ভ্যাকসিন পাঠিয়েছে। দেশে ভ্যাকসিন তৈরি হচ্ছে অথচ বাংলার মানুষকে ভ্যাকসিন দেবে না। বাংলার মানুষ তথা দেশের মানুষ মরুক বা বাঁচুক তাতে তার কিছু যায় আসে না। তাবড় তাবড় দেশের নেতারা যাতে তার নামে ঢাক-ঢোল পেটায় এটাই মোদির লক্ষ্য।” এরপরই মোদির সঙ্গে মমতা তুলনা করে তিনি বলেন, “রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখুন ১০ কোটি মানুষকে খাদ্য সুরক্ষার আওতায় এনেছে। আপনি তৃণমূল-বিজেপি যে দল করুন না কেন আপনি খাদ্যসাথী পাবেন।”

আরও পড়ুন:করোনা পরীক্ষা করাবেন না, স্টেশন ছেড়ে পালাচ্ছেন যাত্রীরা, পিছনে একদল চিকিৎসক

এর পাশাপাশি মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে অভিযোগ তুলে নির্বাচন কমিশন ও বিজেপির দিকে আঙুল তোলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বলেন, ”এদের কাছে মানুষের জীবনের কোনও দাম নেই। মানুষকে বিপদের মুখে ঠেলে দিয়ে নিজেদের স্বার্থ চরিতার্থ করছে। এদের কখনও ক্ষমা করবেন না।” অভিষেক আরো বলেন, “আমরা বলেছিলাম শেষ তিন দফা ভোট একদিনে করতে। এতে সমস্ত জায়গায় মানুষ একবারে ভোট দিতে পারতো এত প্রচার হতো না এত জনসমাগম হত না। কিন্তু বিজেপি শোনেনি। নির্বাচন কমিশনও ওদের দাবি মেনেছে। কারণ তিন দফা ভোট একসঙ্গে করলে বিজেপি ফায়দা তুলতে পারবে না তাই বিজেপির সুবিধা করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মানুষ মরুক আর বাচুক কিছু যায় আসে না ওদের।”

Advt

Previous articleএবার করোনা আক্রান্ত হলেন কৃষ্ণনগর দক্ষিণের তৃণমূল প্রার্থী উজ্জ্বল বিশ্বাস
Next articleহায়দরাবাদ ম‍্যাচে রেকর্ড গড়লেন রোহিত, পিছনে ফেলে দিলেন সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে