‘করোনা মোকাবিলায় সকলকে একজোট হয়ে লড়তে হবে’, টুইট করলেন স্বাস্থ্য মন্ত্রী

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই দেশের অবস্থা ক্রমশ উদ্বেগজনক হয়ে উঠছে। প্রতিদিনই রেকর্ড হারে বাড়ছে করোনা সংক্রমণ। এই কঠিন সময়ে কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রী টুইট করে জানান, ‘করোনা মোকাবিলায় সকলকে একজোট হয়ে লড়তে হবে।এটাই এগিয়ে যাওয়ার একমাত্র উপায়’।
দিনে যত এগোচ্ছে ততই ভয়াবহ আকার ধারণ করছে করোনা।দেশজুড়ে চলছে ফের শুরু হয়েছে করোনা আতঙ্ক।ইতিমধ্যেই জায়গায় জায়গায় নাইট কার্ফু জারি করা হয়েছে। গোটা মহারাষ্ট্র জুড়ে চলছে লকডাউন। সঙ্কটকালীন এই মূহুর্তে আজ, রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন লেখেন, “কোভিডের বিরুদ্ধে লড়াই করার জন্য রাজ্যগুলিকে সবরকমভাবে সাহায্য করা হচ্ছে। এর মধ্যে রয়েছে রেমডিসিভিরের উৎপাদন ও জোগান দ্বিগুণ করা, অক্সিজেন সরবরাহ স্বাভাবিক রাখা, ভ্যাকসিনের নিয়মিত জোগান এবং স্বাস্থ্য পরিষেবা বৃদ্ধি।“ টুইটে তিনি আরও জানান, “অস্থায়ী হাসপাতাল তৈরি করার পাশাপাশি বেডের সংখ্যা বাড়ানো হবে। কেন্দ্রের অধীনে হাসপাতালগুলিতে কয়েকটি ওয়ার্ড তৈরি করে কোভিড বেডের সংখ্যা বাড়ানো হবে। কেন্দ্রের অধীনস্থ হাসপাতালগুলিতে কয়েকটি ওয়ার্ড শুধু কোভিড রোগীদের জন্য বরাদ্দ করা হচ্ছে। কয়েকটি রাজ্যকে অতিরিক্ত ভেন্টিলেটর দেবে কেন্দ্রীয় সরকার’ ।


এদিকে মধ্যপ্রদেশের শাহডোল মেডিকাল কলেজে অক্সিজেনের অভাবে ৬ রোগীর মৃত্যু হয়েছে। শনিবার গভীর রাতেই এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। অন্যদিকে দিল্লিতেও করোনার পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে। সেখানে মাত্র ১০০ টি আইসিইউ বেড রয়েছে। নেই পর্যাপ্ত অক্সিজেনও। এই পরিস্থিতির কথা জানিয়ে ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে চিঠি লিখে অক্সিজেন পাঠানোর আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল।

Advt

Previous articleভাঙড়ের তৃণমূল প্রার্থী রেজাউল করিমের নির্বাচনী এজেন্ট নান্নু হোসেন প্রয়াত
Next articleহায়দরাবাদে টি-২০ বিশ্বকাপের ম‍্যাচ পেয়ে টুইট আজহারের