কুম্ভমেলা ফেরতদের জন্য ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করল দিল্লির সরকার

Mandatory 14-day quarantine for Delhi residents returning from Kumbh Mela

দেশের করোনা পরিস্থিতি প্রত্যেকদিনই উদ্বেগের মাত্রা বাড়াচ্ছে। ক্রমশ বেড়ে চলেছে করোনা সংক্রমণ। প্রতিদিনই দেশে নতুন করে করোনা আক্রান্ত হচ্ছেন ২ লক্ষের বেশি মানুষ। মানুষের মধ্যে এতটাই সচেতনতার অভাব যে এই মহামারির মধ্যেও হাজার হাজার মানুষ জমায়েত করেছেন হরিদ্বারের কুম্ভ মেলায়। এবার দিল্লির প্রশাসন কড়া পদক্ষেপ নিল কুম্ভ মেলা ফেরতদের জন্য। কুম্ভমেলার দর্শনার্থী যারা দিল্লিতে ফেরত এসেছেন তাঁদের ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইন হোমে থাকতে হবে এমনটাই জানিয়েছে দিল্লির সরকার।

দিল্লিবাসীদের মধ্যে যারা ৪ এপ্রিল থেকে ৩০ এপ্রিলের মধ্যে কুম্ভমেলা থেকে ফিরেছেন বা ফিরছেন তাদের নাম,ঠিকানা, মোবাইল নং, পরিচয় পত্র এবং কত তারিখ থেকে কত তারিখ পর্যন্ত দিল্লির বাইরে ছিলেন সেই সব তথ্য www.delhi.gov.in এই ওয়েব সাইটে আপলোড করতে হবে। যদি জানা যায় কোনও কুম্ভমেলা ফেরত ব্যক্তি এই সমস্ত তথ্য আপলোড করেনি সেক্ষেত্রে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে এবং তাঁকে ১৪ দিনের জন্য কোয়ারন্টাইন হোমে পাঠাবে অরবিন্দ কেজরিওয়ালের সরকার।

আরও পড়ুন-প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে সাহায্য পাইয়ে দেওয়ার নামে বিধবাকে গণধর্ষণ উত্তরপ্রদেশে

প্রতি ১২ বছরে একবার গঙ্গা নদীর পাড়ে হিমালয়ের উত্তরাখন্ডের হরিদ্বারে বসে কুম্ভমেলা। চলতি বছরে ৩০ এপ্রিল পর্যন্ত এই মেলা চলবে বলে জানিয়েছে মেলা কর্তৃপক্ষ। করোনা পরিস্থিতির মধ্যে মেলায় জমায়েত করায় আরও বাড়ছে কোভিডে আক্রান্তের সংখ্যা এমনটাই মত চিকিৎসকদের। মানা হচ্ছে না সামাজিক দূরত্ববিধি। সেখানকার ভাইরাল হওয়া ছবি গুলিতে দেখা গিয়েছে দর্শনার্থীদের মুখে মাস্ক পর্যন্ত নেই। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রন্ত হয়েছেন ২ লক্ষ ৬১ হাজার ৫০০ মানুষ। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যুর সংখ্যা ১৫০১।

Advt

Previous articleকোভিড মোকাবিলার কাজ কতটা এগোল তা জানতে ভারচুয়াল বৈঠকে মোদি
Next articleভ্যাকসিনের জোগান বাড়াতে মোদিকে চিঠি মমতার