ভোট বাজারের প্রচারে চা-সিগারেটের বর্ণময় উপস্থিতি, নজর কাড়ছে অভিনব পোস্টার

ধূমপানের চেয়েও ক্ষতিকারক ‘গেরুয়া’! রাজ্যে ভোটের ষষ্ঠ দফার নির্বাচন চলছে। এরই মাঝে অভিনব পোস্টার পড়ল দক্ষিণ কলকাতায়। যে পোস্টার ঘিরে রীতিমতো চাঞ্চল্য ছড়াল ।
নির্বাচনের ফলাফল নিয়ে রীতিমতো হাটেবাজারে চা ও সিগারেট সহযোগে তর্ক বিতর্কের তুফান উঠছে। আর সেই চা-সিগারেট যখন পোস্টারে জায়গা করে নেয় তখন অবাক লাগে বই কি। দক্ষিণ কলকাতার হাজরা, কালীঘাট থেকে শুরু করে নিউ আলিপুর, যাদবপুর থানা, পোদ্দার নগর, লেকগার্ডেন্স, রাসবিহারী মোড় থেকে কেওড়াতলা শ্মশানের সামনের চায়ের দোকানের দেওয়ালে জ্বলজ্বল করছে এই পোস্টার ।এমন অভিনব রঙিন ও বর্ণময় পোস্টার দেখে ওই দোকানের ক্রেতারা একবার হলেও থমকে দাঁড়াচ্ছেন ।
নীল-সাদা ক্যানভাসের ওপরে ওই বিশেষ পোস্টারে কোথাও কিন্তু লেখা নেই, কাকে ভোট দেবেন, উল্লেখ নেই কাকে সমর্থন করবেন। কিন্তু স্লোগানের মুন্সিয়ানাতে বেশ বোঝা যাচ্ছে কার থেকে আপনার ও পরিবারের দূরে থাকা উচিত।
ধূমপান বর্জন নিয়ে প্রচার নতুন নয়। এবার সেখানে নয়া সংযোজন সেখানে ভোট মিশিয়ে দেওয়ার কৌশল।
‘সিগারেট স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক’ এই স্লোগানটি লিখে নিচে লেখা হয়েছে, ‘গেরুয়া’ স্বাস্থ্য ও পরিবারের জন্য মারাত্মক ক্ষতিকারক। ট্যাগ-লাইনে লেখা আছে, ‘চা স্বাস্থ্যের পক্ষে খুব ভাল, চা পান করুন।’ সঙ্গে লম্বাটে একটি মাটির চায়ের ভাঁড়। এর পরেই পাঠকদের জন্য বার্তা , “কিন্তু ‘গেরুয়া’ স্বাস্থ্য ও পরিবারের জন্য মারাত্মক ক্ষতিকারক।”

Advt

Previous articleচোপড়ায় গুলি চালানোর অভিযোগ খারিজ কমিশনের, এটা রটনা ছাড়া অন্য কিছু নয় জানাল কমিশন
Next articleরাসেল, কামিন্সদের প্রশংসায় নাইট কর্ণধার শাহরুখ খান