‘বউটা মরে যাবে, পায়ে ধরছি ভর্তি নিন’, দিল্লির হাসপাতালে কাতর আবেদন যুবকের

বাড়তে থাকা করোনা পরিস্থিতি(Corona situation) দেশের স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে। করোনার দ্বিতীয় ঢেউ যত তীব্র হচ্ছে হাসপাতালগুলোতে অক্সিজেনের(oxygen) হাহাকার বেড়ে চলেছে ততই। এহেন পরিস্থিতির মাঝেই গত বুধবার দিল্লি হাইকোর্ট(Delhi High Court) সরকারকে নির্দেশ দেয়, চুরি, ভিক্ষে, ধার যে করেই হোক অক্সিজেন জোগাড় করতেই হবে। কিন্তু কোনোভাবেই সমস্যা সামাল দেওয়া সম্ভব হচ্ছে না। এমন পরিস্থিতিতে দিল্লির নামি হাসপাতালের বাইরে দেখা গেল মর্মান্তিক এক ছবি। করোনা আক্রান্ত স্ত্রীকে সঙ্গে নিয়ে এক হাসপাতাল থেকে আর এক হাসপাতালে ছুটে বেড়ালেন এক ব্যক্তি। সব জায়গা থেকেই উত্তর এলো বেড খালি নেই।

জানা গিয়েছে, অসহায় ওই ব্যক্তির নাম আসলাম খান। তাঁর স্ত্রী রুবি খান করোনা আক্রান্ত হওয়ায় স্ত্রীকে হাসপাতালে ভর্তি করতে বেরিয়েছিলেন যুবক। বাইকের পিছনে অসুস্থ স্ত্রীকে বসিয়ে একের পর এক হাসপাতালে ছুটে বেড়িয়েছেন তিনি। কিন্তু কোনও হাসপাতালে ঠাই মেলেনি। তিনটি হাসপাতাল ঘুরে সবশেষে রাজধানীর লোক নায়ক জয়প্রকাশ হাসপাতালে এসে কাতর গলায় স্ত্রীকে ভর্তির আবেদন জানিয়েছেন আসলাম। হাসপাতালে কর্মরত কর্তা ব্যক্তিদের কাছে হাতজোড় করে তিনি আবেদন জানিয়েছেন, “আমার স্ত্রী মরে যাবে দয়াকরে ওকে ভর্তি নিন।” সংবাদমাধ্যমের সামনেও তিনি বলেন, আমি ওদের পায়ে ধরতেও রাজি আছি ওরা শুধু বলে যাচ্ছে কোন বেড খালি নেই। এভাবে ফেলে রাখলে তো মরে যাবে। সেটা আমি কিভাবে হতে দেবো। কথা বলার সময় চোখের জল বাঁধ মানেনি আসলামের।

আরও পড়ুন:অক্সিজেন,ওষুধ পৌঁছে দেওয়ার কাজে বায়ুসেনা, DRDO খুলে দিয়েছে ৫০০ বেডের হাসপাতাল

তবে শুধু আসলাম নয়, একই ছবি দেখা যাচ্ছে দেশের সর্বত্র। প্রিয়জনের প্রাণ বাঁচাতে হাসপাতালে দরজায় দরজায় লাইন দিয়েছেন অসংখ্য মানুষ। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল নিরূপায় হয়ে কেন্দ্রের কাছে আবেদন জানিয়েছেন। বিষয়টি গড়িয়েছে আদালত পর্যন্ত। তবে সমস্যা সামাল দেওয়া সম্ভব হয়ে উঠছে না কোনোভাবেই। এই মুহূর্তে রাজধানীর সবচেয়ে বড় করোনা চিকিৎসার হাসপাতাল লোক নায়ক জয়প্রকাশ। মারণ ভাইরাসের জেরে সেখানকার অবস্থা রীতিমতো করুণ।

Advt

Previous articleঅক্সিজেন,ওষুধ পৌঁছে দেওয়ার কাজে বায়ুসেনা, DRDO খুলে দিয়েছে ৫০০ বেডের হাসপাতাল
Next articleকাকতালীয় ? মোদির সভা বাতিলের পরই প্রচারে নিষেধাজ্ঞা! কমিশনকে তোপ অভিষেকের