‘সরি, ওটা করোনার ওষুধ জানতাম না’, চুরির পর ভ্যাকসিন সহ ব্যাগ ফেরত দিল চোর

টাকা চুরি করতে গিয়ে ভুলবশত ব্যাগভর্তি করোনা টিকা(Corona vaccine) চুরি করে নিয়ে গেছিল চোর। এই ঘটনা প্রকাশ্যে আসতেই দেশজুড়ে শোরগোল পড়ে যায়। বড়সড় ভুল হয়ে গিয়েছে বুঝতে পেরে ‘অনুতপ্ত’ চোর বাবাজি পরদিনই ভ্যাকসিন সহ ফেরত দিয়ে গেলেন ব্যাগ। সঙ্গে একটি চিঠিতে চোর লিখলেন, “সরি, ওটা করোনার ওষুধ জানতাম না।” চোরের এহেন কর্মকান্ডে তাজ্জব নেটদুনিয়া। সোশ্যাল মিডিয়ায় মানবিক এহেন চোরের প্রশংসা করতেও দেখা গিয়েছে বহু মানুষকে।

জানা গিয়েছে বৃহস্পতিবার সকালে হরিয়ানার(Haryana) জিন্দ জেলার একটি হাসপাতাল থেকে চুরি হয়ে যায় করোনা ভ্যাকসিনের ১৭১০ ডোজ। সিসিটিভি ফুটেজে(CCTV footage) দেখা যায় বুধবার মাঝরাতে দুই ব্যক্তি পাঁচিল টপকে হাসপাতালে ঢোকে। পুলিশ সন্দেহ করে এই দুই ব্যক্তি ভ্যাকসিন চোর। অজ্ঞাত পরিচয় ওই দুজনের নামে মামলা দায়ের করে শুরু হয় তল্লাশি অভিযান। গোটা ঘটনা নিয়ে গোটা দেশে যখন হুলুস্থুলু পড়ে যায় তখন চুরি করা ভ্যাকসিন ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেয় চোর। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুর নাগাদ এক ব্যক্তি ব্যাগ নিয়ে সিভিল লাইন পুলিশ স্টেশনের বাইরে অবস্থিত চায়ের দোকানে আসেন। দোকান মালিকের কাছে তিনি অনুরোধ করেন পুলিশ কর্মীদের জন্য একটি খাবারের ডেলিভারি আছে। ব্যগটি যেন তিনি থানার ভিতরে পৌঁছে দেন। এভাবেই চুরির দ্রব্য ফের থানায় ফেরৎ দিয়ে যান ওই চোর।

আরও পড়ুন:যে কোনও প্রশ্নের উত্তর দিতে ২৪ এপ্রিল ফেসবুক লাইভে জনতার দরবারে অভিষেক

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে হাসপাতালের কর্মীরা এসে দেখেন সেন্টারের দরজার তালা ভাঙা এবং ভিতরে থাকা ১৭১০ ডোজ করোনা ভ্যাকসিন উধাও হয়ে গিয়েছে। এর মধ্যে কোভিশিল্ডের ১,২৭০ টি ডোজ ও ৪৪০টি কোভ্যাক্সিনের ডোজ। যদিও পাশেই অক্ষত অবস্থায় ছিল পোলিও ও অন্যান্য ভ্যাকসিন। এদিকে চুরির পরেরদিনই চোরের বোধোদয় হওয়ায় খুশি হাসপাতাল কর্তৃপক্ষ ও কর্তব্যরত পুলিশ।

Advt

Previous articleযে কোনও প্রশ্নের উত্তর দিতে ২৪ এপ্রিল ফেসবুক লাইভে জনতার দরবারে অভিষেক
Next articleসংক্রমণ রুখতে বিশেষ ‘অ্যাপেক্স টাস্কফোর্স’ গঠন রাজ্যের