দেশে করোনা পরিস্থিতি উদ্বেগজনক, একদিনে আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৪৬ হাজার ৭৮৬

করোনা আক্রান্তের সংখ্যা কমেছে উত্তর ২৪ পরগণা ও কলকাতায়, বাড়ছে এই দুই জেলায়

ভারতে করোনা পরিস্থিতি উদ্বেগজনক। ঘণ্টায় করোনায় আক্রান্ত হচ্ছেন ১৪ হাজারের বেশি। হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। সমস্ত রেকর্ড ভেঙে শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৩,৪৬,৭৮৬। বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

শনিবার স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, একদিনে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৪৬ হাজার ৭৮৬। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ৬২৪ জনের। এদিন করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ১৯ হাজার ৮৩৮ জন। দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১,৬৬,১০,৪৮১ জন। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১,২২৮,৬৭,৯৯৭ জন। ভারতে এখনও করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ১,৮৯,৫৪৪। সক্রিয় রোগীর সংখ্যা ২৫,৫২,৯৪০। দেশে এখনও টিকাকরণ হয়েছে ১৩,৮৩,৭৯,৮৩২ জনের।

আরও পড়ুন-করোনা- চিকিৎসায় নতুন শস্ত্র ! ভারতে ছাড়পত্র পেল জাইডাস-এর Virafin

শুক্রবার দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ২৪,৩৩১ জন। মারা গিয়েছেন ৩৪৮ জন। মহারাষ্ট্রে করোনা একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ৬৬,৮৩৬। মৃতের সংখ্যা ৭৭৩ জন।

শুক্রবার রাতে রাজ্যের স্বাস্থ্য দফতর জানিয়েছে, পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৮৭৬ জন। এর মধ্যে শুধুমাত্র কলকাতাতেই ২ হাজার ৮৩০ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। কলকাতার পরেই ১ দিনে সংক্রমণের নিরিখে রয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় ২ হাজার ৫৮৫ জন আক্রান্ত হয়েছেন বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। এ ছাড়াও দক্ষিণ ২৪ পরগনা (৭৯০), হাওড়া (৭৪৬), পশ্চিম বর্ধমান (৬৪৩), হুগলি (৫৯৪) এবং পূর্ব মেদিনীপুরে (৪১৯) দৈনিক সংক্রমণের পরিসংখ্যান ফের উদ্বেগ বাড়াচ্ছে। সব মিলিয়ে গোটা রাজ্যে এখনও পর্যন্ত ৭ লক্ষ ১৩ হাজার ৭৮০ জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। গত ২৪ ঘণ্টায় কোভিড টেস্ট হয়েছে ৫২ হাজার ৬৪৬টি।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, রাজ্যে যে ৫৯ জনের মৃত্যু হয়েছে, তার মধ্যে কলকাতার বাসিন্দা সবচেয়ে বেশি (১৭ জন)। এ ছাড়া, উত্তর ২৪ পরগনায় ১০, দক্ষিণ ২৪ পরগনা ৭, হাওড়া এবং হুগলিতে ৪ জন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে। অন্য দিকে, মালদহে ৩, জলপাইগুড়ি, বীরভূম, পুরুলিয়া, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানে ২ জন করে মারা গিয়েছেন। আলিপুরদুয়ার, দার্জিলিং, দক্ষিণ দিনাজপুর এবং মুর্শিদাবাদে ১ জন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে।

Advt

Previous articleচোটের কারণে আইপিএল থেকে ছিটকে গেলেন জোফ্রা
Next articleভয়াবহ সংকটেও কালোবাজারি, দিল্লিতে ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার প্রচুর অক্সিজেন সিলিন্ডার