ভ্যাকসিন, অক্সিজেন এবং চিকিৎসা সরঞ্জামের ওপর থেকে আমদানি শুল্ক তুলে নিল কেন্দ্র

অক্সিজেন, ভ্যাকসিন ও স্বাস্থ্য সংক্রান্ত যাবতীয় সরঞ্জামের উপর থেকে আমদানি শুল্ক তুলে নিল কেন্দ্র। শনিবার এক উচ্চ পর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। স্থির হয়েছে পরবর্তী তিন মাস অক্সিজেন, স্টোরেজ ট্যাঙ্ক থেকে শুরু করে করোনা চিকিৎসা সংক্রান্ত সকল প্রকার সরঞ্জামের ওপর থেকে আমদানি শুল্ক তুলে নিল কেন্দ্র।

প্রধানমন্ত্রীর দফতর থেকে বলা হয়েছে দেশে এখন সংকটময় পরিস্থিতি চলছে। এই অবস্থায় প্রয়োজন অনুযায়ী চিকিৎসা সামগ্রীর জোগান বৃদ্ধি এবং সস্তায় পরিষেবা দ্রুত গ্রাহকের কাছে পৌঁছে দেওয়ার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। গত ৩ দিন ধরে লাগাতার করোনা মোকাবিলার ব্যাপারে বৈঠক করছেন প্রধানমন্ত্রী। শুক্রবার অক্সিজেন নির্মাতাদের সঙ্গে বৈঠকে বসার আগেই দেশে অক্সিজেন উৎপাদন বৃদ্ধির কথা বলেছিলেন মোদি।

জানা গিয়েছে অক্সিজেনের ঘাটতি মেটানোর জন্য ইতিমধ্যেই বিদেশ থেকে ৫০ হাজার মেট্রিক টন অক্সিজেন আমদানির চেষ্টা করছে কেন্দ্র। আর কেন্দ্রের আমদানি শুল্ক তুলে নেওয়ার সিদ্ধান্তে এই কাজ আরও সহজে হবে বলে মনে করা হচ্ছে। এ ছাড়াও দেশের প্রতিটি প্রান্তে দ্রুত অক্সিজেন পৌঁছে দিতে বিশেষ ‘অক্সিজেন রেল’ চালাচ্ছে কেন্দ্র কেন্দ্র। দেশের সেনা জওয়ানরাও এই কাজে হাত লাগিয়েছে।

Advt

Previous article৫০০ র বেশি জমায়েত, মিঠুন- দিলীপের বিরুদ্ধে কমিশনে নালিশ তৃণমূলের
Next articleকরোনা আক্রান্ত বহু নার্স ও অ্যাসিটেন্ট সুপার, সুরক্ষা বিধি কঠোর করতে বৈঠক মুখ্য নির্বাচন কমিশনারের