ক্রিকেটাররা আইপিএল না খেলে কোভিডের বিরুদ্ধে লড়ুক, চান অভিনব

দেশজুড়ে কোভিড সংক্রমণের পারদ উর্ধ্বমুখী । বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এর মাঝে কতটা প্রাসঙ্গিক আইপিএল? প্রশ্ন তুললেন  অলিম্পিক্সে ভারতের একমাত্র ব্যক্তিগত সোনাজয়ী ক্রীড়াবিদ অভিনব বিন্দ্রা। তার জিজ্ঞাসা, ক্রিকেটাররা কেন চোখ-কান বন্ধ করে বসেআছেন । মানুষকে সচেতন করার প্রয়াস নিতে হবে।
একটি সংবাদপত্রে নিজস্ব কলমে বিন্দ্রা লিখেছেন, “এই মুহূর্তে আইপিএল চলা উচিত কি না সেটা বিতর্কের বিষয় । কিন্তু নেটমাধ্যমে আইপিএল সংক্রান্ত কোনও খবর দেখলে আমি এড়িয়ে যাই। কারণ, বর্তমান পরিস্থিতির সঙ্গে খেলাটাকে মেলাতে পারি না… ক্রিকেটারদের বুঝতে হবে যে তারা এই সময়ে আইপিএল খেলতে পেরে কতটা ভাগ্যবান। আশা করি কোনও ভাবে তারা সাধারণ মানুষকে বোঝাবে এই সময়ে মাস্ক পরা বা সামাজিক দূরত্ব রাখার প্রয়োজনীয়তা কতটা।
আরও একধাপ এগিয়ে তিনি সৌরভ প্রসঙ্গ টেনে এনেছেন । লিখেছেন, “আমি যদি বিসিসিআই সভাপতি হতাম এবং হাতে ক্ষমতা থাকত এবং বুঝতে পারতাম আইপিএল শুধুমাত্র দানখয়রাতের প্রতিযোগিতা নয়, তাহলে আমি একটা বড় অর্থ প্রতিষেধক কেনা বা অন্য কোনও কাজের জন্যে দিতাম। তাই আমার মতে এই মুহূর্তে আইপিএল আয়োজন করা বিরাট ব্যাপার এবং প্রত্যেকের উচিত নিয়ম মেনে চলা। ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয়ে থাকে বলে বাইরে কী হচ্ছে সে ব্যাপারে চোখ-কান বন্ধ করে বসে থাকতে পারে না। ওরা যখন মাঠে খেলছে তখনই হয়তো বাইরে দিয়ে কোনও অ্যাম্বুল্যান্স ছুটে যাচ্ছে।”
বিন্দ্রা যাই লিখুন না কেন, তার সেই ব্যক্তিগত মতামত কে গুরুত্ব দিচ্ছেন না ক্রিকেটাররা। কারণ, তারা নিয়মিত সাধারণ মানুষকে সচেতন করে চলেছেন। বিভিন্ন দলের তরফেও ভিডিয়ো বা পোস্ট করে সাধারণ মানুষকে সচেতন হতে বলা হয়েছে। রবিচন্দ্রন অশ্বিনও টুইট করে সাহায্যের বার্তা দিয়েছেন। বিন্দ্রার এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে কোনও মন্তব্য করতে রাজি হননি মহারাজ।

Advt

Previous articleকোভিড পজিটিভ বরাহনগরের বিজেপি প্রার্থী পার্নো মিত্র
Next articleশ্লীলতাহানির অভিযোগে আটক বিজেপি প্রার্থীর পোলিং এজেন্ট