বিজেপির কথায় চলছে কমিশন, তবে জিতছে তৃণমূলই: শেষ নির্বাচনী সভায় আত্মবিশ্বাসী মমতা

বিজেপির কথাতেই চলছে নির্বাচন কমিশন- বিধানসভা নির্বাচনের শেষ দিনের প্রচারের এই অভিযোগ করলেন তৃণমূল (Tmc) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। সোমবার, মির্নাভা থিয়েটারে শেষ নির্বাচনী জনসভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে ফের করোনা পরিস্থিতির জন্য নরেন্দ্র মোদি ও কমিশনকে তোপ দাগেন তিনি। বলেন, একজন প্রধানমন্ত্রী বিপর্যয় মোকাবিলা না করে বাংলা দখল করতে ব্যস্ত। যার জন্য করোনার এই অবস্থা। “প্রধানমন্ত্রীর এই আচরণ কোনওভাবেই মেনে নেওয়া যায় না।” একই সঙ্গে নির্বাচন কমিশনকে নিশানা করেন মমতা। তিনি বলেন, বিজেপির (Bjp) হয়ে কাজ করছে কমিশন এবং বাহিনী।

করোনা পরিস্থিতি নিয়ে নির্বাচন কমিশনকে তীব্র ভর্ৎসনা করেছে মাদ্রাজ হাইকোর্ট। এই নির্দেশের প্রতিক্রিয়ায় তৃণমূল নেত্রী বলেন, শেষ দফাগুলির ভোট একসঙ্গে করানোর জন্য আবেদন করেছিল তৃণমূল, কিন্তু তা শোনা হয়নি। তৃতীয় দফার ভোটের সময় কোভিড (Covid) সংক্রান্ত পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে, বোঝা গিয়েছিল। চিঠি লিখে দফা কমানোর আর্জি জানায় তৃণমূল। কিন্তু সেই দাবি কমিশন শোনেনি বলে অভিযোগ করেন মমতা।

তৃণমূল নেত্রী বলেন, ‘‘মাদ্রাজ হাইকোর্টের নির্দেশকে স্বাগত জানাচ্ছি। আদালত পরিষ্কারভাবে বলেছে, কমিশন দায়িত্ব এড়াতে পারে না। কেরল, তামিলনাড়ুতে এক দফায়, অসমে দুদফায় হলে বাংলায় কেন আট দফায় ভোট হচ্ছে? মানুষকে মেরে ফেলার জন্য?”

তীব্র কটাক্ষ করে মমতা বলেন, “কমিশন বিজেপির টিয়া-ময়না। বিজেপির কথায় ৩ লক্ষ বাহিনী এনে করোনা ছড়িয়েছে। যখন যেভাবে ইচ্ছে পুলিশ বদলি করে দিচ্ছে। ভাবছে এভাবে নির্বাচন জিতবে, কিন্তু তা কখনও সম্ভব হবে না।” শেষ নির্বাচনী সভা থেকে আত্মবিশ্বাসী মমতা বলেন, “জিতবে তৃণমূলই। খুব বেশি হলে আশিটি আসন পাবে বিজেপি। তৃতীয়বারের জন্য সরকার গড়বে তৃণমূলই।”  সবাইকে সকাল সকাল ভোট দেওয়ার আহ্বান জানান মমতা।

Advt

Previous articleশ্বাসকষ্ট শুরু হওয়ায় মাকে রাস্তায় ফেলে গেল ছেলে, মৃত্যু হল করোনা আক্রান্তের
Next articleঅ্যান্টিবডি তৈরি হচ্ছে না সংক্রমিতদের শরীরে, উদ্বিগ্ন বিশেষজ্ঞরা