সংক্রমণের জের, এবার বন্ধ হচ্ছে কামারপুকুর রামকৃষ্ণ মঠ ও মিশন

করোনার গ্রাফ ক্রমেই ঊর্ধ্বমুখী । লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। এমনকি গোষ্ঠী সংক্রমণের গ্রাফও কপালে ভাঁজ ফেলেছে সবার । আর সেই সংক্রমণের হাত থেকে বাঁচতে একের পর এক বন্ধ হচ্ছে বিভিন্ন মঠ ও মিশন। আসলে এখানে বহু মানুষের জমায়েত হয়।
এ বার ২৮ এপ্রিল থেকে কামারপুকুর রামকৃষ্ণ মঠ ও মিশনে মন্দিরের মূল দরজা বন্ধ হতে চলেছে। মঠ ও মিশন সূত্রে এই খবর জানা গিয়েছে ।
সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ২২ এপ্রিল অর্থাৎ গত বৃহস্পতিবার থেকে ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়েছে বেলুড় মঠ চত্বর ৷ পরবর্তী সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত ভক্ত ও দর্শনার্থীদের জন্য বন্ধই থাকবে মঠের দরজা ।

রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী লোকোত্তরানন্দজি মহারাজ জানিয়েছেন , এই প্যানডেমিক সিচুয়েশনের মধ্যে বিপর্যস্ত সাধারণ মানুষ। তাই দর্শনার্থীদের সুরক্ষার স্বার্থে একাধিক নয়া পদক্ষেপ করা হয়েছে । ২৮ এপ্রিল অর্থাৎ বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য পুরোপুরি বন্ধ থাকছে মঠ ও মিশন ।
সংক্রমণ বৃদ্ধি পাওয়ায়, মঠ ও মিশন খোলার নির্দিষ্ট সময়সূচি করা হয়েছিল সকাল সাড়ে আটটা থেকে এগারোটা । বিকাল সাড়ে তিনটে থেকে পাঁচটা পর্যন্ত মন্দিরের মূল দরজা খোলা ছিল । মন্দিরের মূল দরজার সামনে থার্মাল স্ক্রিনিং করা হচ্ছে । পাশাপাশি মাস্ক ছাড়া মাঠের ভেতর প্রবেশ নিষিদ্ধ । প্রসাদ বিতরণও বন্ধ আছে আগে থেকেই ।

Advt

Previous articleইচ্ছে করলে করোনার টিকা নিতে পারবেন কোহলি,রোহিত শর্মারা, জানাল বিসিসিআই
Next articleসংক্রমণ এড়াতে এখন কাউকে হাজিরা দিতে হবে না, যাবে না নোটিসও, জানালো CBI-ED