কোভিড রোগীদের সাহায্যার্থে করা পোস্ট শেয়ার ও ডিলিট করা নিয়ে ট্রোলড হলেন রাজ

তারকা প্রার্থীদের পোস্ট ঘিরে তোলপাড় সোশ্যাল মিডিয়া। একদিকে প্রার্থীদের ফোন নম্বর দেওয়া নিয়ে ক্ষুব্ধ একাংশ। অন্যদিকে সাহায্যের হাত বাড়াতে গিয়ে ‘রেড ভলিন্টিয়ার’দের করা পোস্ট এবং তা ডিলিট করা নিয়েও উঠছে প্রশ্ন। এনিয়ে অবশ্য রাজের জবাব, ভলিন্টিয়ারের কর্মী ঋদ্ধির আবেদনেই পোস্টটি ডিলিট করা হয়েছে। কিন্তু তাতেও সন্তুষ্ট নন অনেকেই।

ঠিক কী হয়েছিল? কেই বা এই রেড ভলিন্টিয়ার? সোমবার নিজের ভেরিফায়েড পেজ থেকে একটি পোস্ট শেয়ার করেছিলেন পরিচালক তথা ব্যারাকপুরের তৃণমূল প্রার্থী রাজ চক্রবর্তী। সেখানে ঋদ্ধি নামক এক ব্যক্তির নম্বর দিয়ে তাতে লেখা হয়েছিল, “হাওড়ার মধ্যে কারও অক্সিজেন সিলিন্ডার, রক্ত, হসপিটালের বেড, পানীয় জল, ওষুধ, অ্যাম্বুলেন্স আরো যে কোনও দরকারে Red volunteers এর এমারজেন্সি হেল্পলাইন নাম্বার।” করোনা পরিস্থিতিতে সাহায্যের আশ্বাসে পোস্টটি নিমেষে শেয়ার হয়ে পড়ে বহু জায়গায়। কিন্তু খানিকক্ষণ পরই পোস্টটি ডিলিট করেন পরিচালক তথা তৃণমূল প্রার্থী রাজ চক্রবর্তী। কিন্তু কেন পোস্টটি ডিলিট করলেন রাজ? এইনিয়ে উঠতে থাকে প্রশ্ন। রাজ স্পষ্ট জানান, ‘রেড ভলেন্টিয়ার’ ঋদ্ধির আবেদনেই পোস্টটি মুছে ফেলা হয় তাঁর সোশ্যাল মিডিয়া থেকে।
রাজ জানান, “বর্তমানে যা পরিস্থিতি, তাতে রেড ভলেন্টিয়ার বলে নয়, রেড, গ্রীন, গেরুয়া যে কোনও ভলেন্টিয়ারই যদি মানুষের পাশে থাকেন, সেই পোস্ট শেয়ার করতে আমার কোনও অসুবিধে নেই। সাহায্যের ওই পোস্টটি আমার সোশ্যাল মিডিয়ায় পাই। পোস্টটি শেয়ার করার পর আমার নম্বরে একটি মেসেজ আসে। সেখানে ঋদ্ধি রীত নামক এক ব্যক্তি আমায় লেখেন, ‘হাওড়ার রেড ভলেন্টিয়ার’ হিসেবে তাঁর নম্বর দেওয়া হলেও এই মুহূর্তে তিনি ওই উদ্যোগের সঙ্গে যুক্ত নন। উনি আমায় অনুরোধ করেন পোস্টটি মুছে দেওয়ার জন্য। সে কারণেই পোস্টটি মুছে দিই। কারণ, অকারণে ওই ব্যক্তির নম্বর ভাইরাল হওয়া মানে যিনি সত্যি দরকারে ফোন করছেন, তাঁরও হয়রানি আর ঋদ্ধিরও অসুবিধে।”

প্রসঙ্গত, ঋদ্ধি নিজেও ফেসবুকে ওই মর্মে একটি পোস্ট শেয়ার করেছেন। তিনি লিখেছেন, “গতকাল কেউ আমার সাথে যোগাযোগ না করেই, এই কোভিড সময়ে হাওড়ার “রেড ভলেন্টিয়ার” লিখে আমার নাম ও নম্বর পোস্ট করেছেন। এটি অত্যন্ত ভালো কাজ। স্বাভাবিক ভাবেই আমার কাছে অসংখ্য মানুষের ফোন আসছে, অক্সিজেনের জন্য কিন্তু আমি কোনভাবেই তাদের সাহায্য করতে পারছি না কারণ আমি এই মুহূর্তে অন্য কাজে থাকায় এই কাজের সাথে কোন ভাবেই যুক্ত নই।”

Advt

Previous articleবিদেশি ক্রিকেটারদের পাশে বিসিসিআই, ম‍্যাচ শেষে তাদের বাড়ি ফেরানোর দায়িত্ব নিল ভারতীয় বোর্ড
Next articleকরোনা সংক্রমণ রুখতে তিস্তা নদীর পাড়ে অবৈধ রিসর্ট ভাঙার নির্দেশ