“বালাজি মন্দিরে পুজো দিলে সারবে করোনা”, কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যে ব্যাপক বিতর্ক

“বালাজি মহারাজের মন্দিরে(Balaji temple) গিয়ে নারকেল চড়ান। উনি করোনা সরিয়ে দেবেন।” এক রোগীর পরিবারকে সান্ত্বনা দিতে গিয়ে এমনটাই জানিয়েছিলেন বিজেপি নেতা(BJP leader) তথা কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত(Gajendra Singh Shekhawat)। তার এই মন্তব্যকে কেন্দ্র করে শুরু হলো ব্যাপক বিতর্ক। দেশের ভয়াবহ পরিস্থিতিতে এখনো ধর্মের গণ্ডি পেরিয়ে বের হতে না পারা ওই বিজেপি নেতাকে তীব্র কটাক্ষ করেছেন বিরোধীরা।

জানা গেছে সম্প্রতি রাজস্থানের(Rajasthan) এমস, এমডিএম, এমজিএইচ হাসপাতালগুলোতে পড়না পরিদর্শনে গিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র। সঙ্গে যোধপুরের মথুরা দাস মাথুর হাসপাতালেও পরিদর্শনে যান তিনি। সেখানেই কেন্দ্রীয় মন্ত্রীকে দেখে এগিয়ে আসে এক তরুণ। মন্ত্রীর কাছে তিনি আবেদন করেন তার মা ভীষণ অসুস্থ। ডাক্তাররা যেন তার সঠিক চিকিৎসা করেন। এর পর ওই তরুণের আবেদন মেনে মন্ত্রী ডাক্তারদের নির্দেশ দেন মহিলার চিকিৎসার জন্য। যদিও ততক্ষনে মারা গিয়েছেন ওই মহিলা। পাশাপাশি, পাশে কাঁদতে থাকা আরও দুই মহিলাকে সান্তনা দিয়ে গজেন্দ্র বলেন, “ডাক্তাররা তাদের কাজ করছে। আপনারা বালাজী মহারাজের মন্দিরে গিয়ে নারকেল চড়িয়ে আসুন। ভগবান সব ঠিক করে দেবেন।”

আরও পড়ুন:কর্মী-সমর্থকদের অবৈধভাবে আটক করার বিরুদ্ধে কমিশনকে আইনি নোটিশ তৃণমূলের

কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্রর এহেন মন্তব্যের পর প্রশ্ন উঠতে শুরু করে তাহলে কি ডাক্তারদের উপর ভরসা নেই কেন্দ্রীয় মন্ত্রীর? যদিও তাকে ঘিরে শুরু হওয়া বিতর্কের পাল্টা জবাব দিয়েছেন গজেন্দ্র। তিনি জানান, “আমি যে মন্তব্য করেছি তাতে কোথায় ভুল আছে বিরোধীরা আমাকে বোঝাক। একজন রোগীর পরিবারকে সান্ত্বনা দেওয়াটা কিভাবে ভুল হতে পারে তা স্পষ্ট করে জানানো হোক।” উল্লেখ্য, গোটা দেশের পাশাপাশি রাজস্থানেও হুড়মুড়িয়ে বাড়তে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা। এখানে দৈনিক ১৬ হাজার মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও।

Advt

Previous articleকর্মী-সমর্থকদের অবৈধভাবে আটক করার বিরুদ্ধে কমিশনকে আইনি নোটিশ তৃণমূলের
Next articleএখনও কেন্দ্রের তুলনায় রাজ্যকে দ্বিগুণ দামে ভ্যাকসিন: মোদিকে তুলোধনা অভিষেকের