শাস্তির আওতায় দেশের প্রধানমন্ত্রীও! মাস্ক না পরায় ১৪ হাজার টাকা জরিমানা

Prayuth Chan-ocha
Prime Minister Prayuth Chan-ocha

প্রধানমন্ত্রী বলে শাস্তি পাবেন না এমনটা একেবারে নয়। অন্যান্য দেশে হলেও থাইল্যান্ডে যে এসবের বালাই নেই তা বোঝা গেল। সরকারি বৈঠকে মাস্ক না পরার জরিমানা দিতে হয়েছে প্রধানমন্ত্রী প্রায়ুথ চ্যান-ওচাকে। ওচাকে ভারতীয় মুদ্রায় প্রায় ১৪ হাজার টাকা জরিমানা করেছেন ব্যাঙ্ককের গভর্নর অশ্বিন কাওনমুয়াং।

আরও পড়ুন-দেশে করোনার প্রকোপ, প্রাইভেট জেটে বিদেশ পালাচ্ছেন ভারতীয় ধনীরা

জানা গিয়েছে, সোমবার গভর্মেন্ট হাউসে দেশের করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করতে জরুরি বৈঠকে বসেছিলেন থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চ্যান-ওচা। সেখানে তিনি মাস্ক পরে ছিলেন না। এরপরই সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের ব্যাপক সমালোচনার মুখে পড়ে ফেসবুক থেকে ছবিটি সরিয়ে দেওয়া হয়। পরে ব্যাঙ্ককের গভর্নর অশ্বিন কাওনমুয়াং প্রধানমন্ত্রীর বিরুদ্ধে করোনাবিধি না মানার জন্য অভিযোগ দায়ের করেছেন বলে ফেসবুকে ঘোষণা করেন। করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় সম্প্রতি থাইল্যান্ডে কঠোর কোভিড-বিধি জারি করা হয়েছে। বলা হয়েছে, ঘরের বাইরে গেলে সকলকে সার্জিকাল বা কাপড়ের তৈরি মাস্ক পরতে হবে। এ প্রসঙ্গে গভর্নর অশ্বিন কাওনমুয়াং জানিয়েছেন, ‘বিষয়টি সামনে আসার পরেই প্রধানমন্ত্রী আমাকে জিজ্ঞাসা করেন, তিনি কোনও নিয়ম ভেঙেছেন কি না? আমি তাঁকে নিয়ম ভেঙেছেন বলে জানাই।’

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, থাইল্যান্ডে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৬১ হাজার ৬৯৯ জন। করোনায় আক্রান্ত হতে মৃত্যু হয়েছে ১৭৮ জনের। করোনা মুক্ত হয়েছেন ৩৪ হাজার ৪০২ জন।

Advt

Previous article‘উধাও’ নজরবন্দি অনুব্রত, হন্যে হয়ে খুঁজছেন ম্যাজিস্ট্রেট-আধাসেনা
Next articleকেন সরে গেলেন আইপিএল থেকে অ‍্যাডাম জাম্পা? কী বললেন তিনি?