করোনা আক্রান্ত শিয়ালদহ সেকশনের ৭৫০ রেলকর্মী, বাতিল ৫৪ জোড়া লোকাল ট্রেন

দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। রেলের অন্দরেও থাবা বসিয়েছে মারণ এই ভাইরাস। জানা গিয়েছে শুধুমাত্র শিয়ালদহ ডিভিশনের(Sealdah division) করোনা আক্রান্ত(Corona infected) হয়েছেন ৭৫০ জন রেলকর্মী। গুরুতর এই পরিস্থিতিতে এবার শিয়ালদহ সেকশনের মোট ৫৪ জোড়া লোকাল ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নিল রেল কর্তৃপক্ষ। এই ঘটনায় নিত্যযাত্রীরা চরম দুর্ভোগের মধ্যে পড়তে চলেছেন বলে অনুমান করা হচ্ছে।

দেশব্যাপী করোনা সংক্রমণে বাড়বাড়ন্তে নাজেহাল অবস্থা সমস্ত ক্ষেত্রে। রেল কর্মীদের আক্রান্তের হারও ক্রমশ বেড়ে চলেছে। দেশের ৭০টি রেল হাসপাতালও জায়গা দিতে পারছে না করোনা আক্রান্ত কর্মীদের। ফলস্বরূপ নতুন যারা আক্রান্ত হচ্ছেন তাদেরকে থাকতে হচ্ছে হোম আইসোলেশনে। জানা গেছে গত প্রায় ১০ দিনে ভারতীয় রেলের পূর্ব ও দক্ষিণ-পূর্ব শাখায় প্রায় ৩ হাজার কর্মী করোনা আক্রান্ত হয়েছেন।এ প্রভাব সরাসরি এসে পড়েছে লোকাল ট্রেন পরিষেবায়। সরাসরি ট্রেন চালানোর সঙ্গে যুক্ত কর্মীদের মধ্যে মোটরম্যান, গার্ড, সিগন্যাল ও টেলিকম বিভাগের কর্মীরা, বিভিন্ন ইয়ার্ড ও শেডের কর্মীরা সংক্রমণের শিকার হওয়াতেই এমন অবস্থা হয়েছে বলে জানানো হয়েছে রেলের তরফে।

আরও পড়ুন:কয়লাকাণ্ডে নয়া মোড়, জ্ঞানবন্তকে তলব সিবিআইয়ের

শুধু লোকাল ট্রেন নয়, বাতিল হয়েছে একগুচ্ছ স্পেশাল ট্রেনও। ৪ তারিখ থেকে বাতিল হওয়া স্পেশাল ট্রেনগুলি যথাক্রমে আপ এবং ডাউন হাওড়া-বোলপুর শান্তিনিকেতন, শিয়ালদহ-আসানসোল, হাওড়া-সিউড়ি, ভাগলপুর-মুজফ্ফরপুর, নবদ্বীরধাম-মালদা টাউন, আসানসোল-দীঘা, আসানসোল-টাটানগর। পরবর্তী নির্দেশিকা জারি না হওয়া বন্ধ থাকবে এই ট্রেনগুলি। পূর্ব রেলওয়ের তরফে জানানো হয়েছে, যাত্রী সংখ্যা কম এবং পরিচালনগত অসুবিধার কারণে এই ট্রেনগুলি বাতিল করা হয়েছে।

Advt

Previous articleকয়লাকাণ্ডে নয়া মোড়, জ্ঞানবন্তকে তলব সিবিআইয়ের
Next articleগণনার আগের দিন রাজভবনে মিঠুন চক্রবর্তী! জল্পনা তুঙ্গে