মমতার শপথ অনুষ্ঠানে আমন্ত্রিত বুদ্ধদেব, বিমান, দিলীপ, সৌরভও

আগামীকাল বুধবার তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷ করোনার সংক্রমণের কারণে এবারের শপথ গ্রহণ অনুষ্ঠান অনেকটাই অনাড়ম্বর হতে চলেছে ৷ আমন্ত্রিত থাকছেন হাতে গোনা কয়েকজন ৷ অন্য কোনও রাজ্যের কাউকে আমন্ত্রণ করা হচ্ছে না বলেই জানা গিয়েছে ৷
বিগত দু’ বারই মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ গ্রহণ অনুষ্ঠানে অন্য রাজ্যের অনেক প্রতিনিধিকে উপস্থিত থাকতে দেখা গিয়েছিলে ৷ তবে বিরোধী দলের নেতাদের আমন্ত্রণ জানানো হচ্ছে।
ওই অনুষ্ঠানে আমন্ত্রিতদের তালিকায় থাকছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, মনোজ টিগ্গা ৷ আমন্ত্রণ জানানো হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র এবং বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীকে ৷ আমন্ত্রণ গিয়েছে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী, প্রাক্তন বিরোধী দলনেতা আব্দুল মান্নানের কাছেও।
রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপিকে আমন্ত্রণ জানালেও তারা শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবে কি না সে বিষয়ে কিছু জানানো হয়নি ।
তৃণমূলের তরফে ওই অনুষ্ঠানে থাকবেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি, সুব্রত মুখোপাধ্যায়, দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় ও কলকাতা পুরনিগমের প্রাক্তন মেয়র ফিরহাদ হাকিম । এছাড়া সাংসদ হিসাবে উপস্থিত থাকবেন দেব এবং শতাব্দী । আমন্ত্রণ করা হয়েছে বিসিসিআইয়ের প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়কে । এছাড়াও বুধবারের শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয়েছে কলকাতায় থাকা বিভিন্ন দেশের রাষ্ট্রদূতকে। আমন্ত্রণ করা হয়েছে ইস্টার্ন কমান্ডও। যেহেতু করোনা বিধি মেনে খুব অল্প মানুষের উপস্থিতিতে এই শপথ গ্রহণ অনুষ্ঠান হতে চলেছে ।

Advt