আজ থেকে ফের বন্ধ লোকাল ট্রেন, শুনসান শিয়ালদহ, হাওড়া স্টেশন চত্বর

করোনা সংক্রমণের (Corona virus infection) জের। ফের বন্ধ হয়ে গেল মহানগর ও শহরতলির লাইফ লাইন লোকাল ট্রেন (stop local train)। মাত্র ৬ মাস আগেই করোনার প্রথম ঢেউয়ের জেরে বন্ধ ছিল লোকাল ট্রেন চলাচল। ফের দুই সপ্তাহের জন্য ট্রেন বন্ধ রাখা হল। গতকাল মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (chief minister Mamata Banerjee) জানিয়েছিলেন করোনাকে প্রতিহত করাই আপাতত তাঁর একমাত্র লক্ষ্য। মাত্রাছাড়া সংক্রমণ নিয়ন্ত্রণে দুই সপ্তাহের জন্য লোকাল ট্রেন বন্ধের সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী।

তবে শিয়ালদহ (sealdah)স্টেশনে এখনও পর্যন্ত দূরপাল্লার ট্রেন চলাচল স্বাভাবিক। লোকাল ট্রেন বন্ধ থাকায় অফিস বা জরুরি জায়গায় পৌঁছতে অনেকেই কোনও স্টেশনে দূরপাল্লার ট্রেন থামলে তাতে উঠে পড়ছেন। স্বাভাবিকভাবেই রোজকারের অফিস টাইমে ভিড় এদিন চোখে পড়েনি। হাওড়া (howrah) স্টেশনে শুধুমাত্র রেল কর্মীদের জন্য স্পেশাল ট্রেন চলছে। হাওড়া স্টেশনের অধিকাংশ গেট বন্ধ। স্টেশন চত্বরে কড়া নিরাপত্তা।

একই ছবি জেলাতেও। পূর্ব বর্ধমানের কাটোয়ায় লোকাল ট্রেন বন্ধ থাকলেও রেল কর্মীদের জন্য চালানো হচ্ছে স্পেশাল ট্রেন। সেই ট্রেনে সাধারণ মানুষ ওঠা বন্ধ করতে বিশেষ অভিযান চালাল রেল পুলিশ। মাইকে সতর্কতামূলক প্রচার চালানোর পাশাপাশি, যাত্রীদের স্টেশন থেকে বেরিয়ে যাওয়ার জন্য অনুরোধ করা হয়। কিন্তু কিন্তু তাতে বিভ্রান্তি আরো বাড়তে থাকে। সাধারণ যাত্রীরা স্পেশাল ট্রেনে ওঠার জন্য জোরজবরদস্তি করতে থাকেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের সাহায্য নেওয়া হয় বলে রেল সূত্রে জানা গিয়েছে। শুধু লোকাল ট্রেন বন্ধ তাই নয়, এদিন রাস্তায় সরকারি বাসের সংখ্যাও ৫০ শতাংশ কমিয়ে দেওয়া হয়েছে। অনেক জায়গায় চোখে পড়ে বাস ধরার দীর্ঘ লাইন। কোথাও আবার যাত্রীই নেই।

Advt

 

Previous articleদিল্লিতে হোম আইসোলেশনে থাকা করোনা রোগীরা অক্সিজেন পাবেন অনলাইনেই
Next articleকরোনা সংক্রমণের জের, কমিয়ে দেওয়া হল মেট্রোর সংখ্যা