কোচবিহারে গুণ্ডামি বেশি হচ্ছে: ভোট-পরবর্তী হিংসায় নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর

ভোটে জেতার পরেই সবাইকে শান্তি বজয়া রাখার আর্জি জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banarjee)। এবার, ভোট-পরবর্তী হিংসায় মৃতদের পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা করেন মুখ্য়মন্ত্রী। তিনি বলেন, দল নির্বিশেষে সবাইকেই সাহায্য করা হবে। যে দলের কর্মী খুন হয়েছেন, তাঁদের পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য। তাঁর মতে, নিহতদের মধ্যে অর্ধেক বিজেপি (Bjp) ও অর্ধেক তৃণমূল (Tmc) কর্মী মারা গিয়েছেন। একজন আইএসএফ (Isf)-এর কর্মী। মমতা অভিযোগ করেন, কমিশনের অধীনে আইনশৃঙ্খলা থাকাকালীন রাজ্যে ১৬ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার, নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বিজেপিকেও সতর্ক করেন। তিনি বলেন, যেখানে বিজেপি জিতেছে সেখানেই তাঁরা হামলা চালচ্ছে। কোচবিহারে তৃণমূলের প্রাক্তন বিধায়ক উদয়ন গুহর (Udayan Guha) আক্রান্ত হওয়ার কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, “যেখানে বিজেপি আসন বেশি পেয়েছে, সেখানে গুণ্ডামি বেশি হচ্ছে। কোচবিহারে গুণ্ডামি একটু বেশি হচ্ছে। উদয়নের হাত ভেঙে দিয়েছে। বেশি উস্কানি দিচ্ছে বিজেপি। সংযত হোক বিজেপি, মানুষের রায় মেনে নিন“।

আরও পড়ুন:ভোট মিটতেই আকাশছোঁয়া সোনার দাম, চরম দুশ্চিন্তায় ক্রেতা ও বিক্রেতা

মুখ্যমন্ত্রী বলেন, শপথ নেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে চিঠি পাঠিয়েছে কেন্দ্র। বিজেপি ফেক ভিডিও ছড়িয়ে বাংলার বদনাম করার চেষ্টা হচ্ছে বলেও অভিযোগ করেছেন মমতা। ভোটের ফল প্রকাশের পরেও বিজেপির কেন্দ্রীয় নেতাদের রাজ্যে যাতায়াত নিয়ে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। তিনি বললেন, করোনায় রাজ্যে মিটিং-মিছিল-জমায়েত বন্ধ। তাও কেন আসছেন কেন্দ্রীয় মন্ত্রীরা? ভোট পরবর্তী হিংসা পরিস্থিতি খতিয়ে দেখতে এদিনই রাজ্য এসেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের চার প্রতিনিধির একটি দল। মুখ্যমন্ত্রী বলেন, অক্সিজেন, ভ্যাকসিন নেই, সেটা দেখতে আসে না। দিল্লির দাঙ্গার পর কেন্দ্রীয় দল আসে না। মুখ্যমন্ত্রী বলেন, বাইরে থেকে কেউ এলে, তিনি মন্ত্রী হলেও, তাঁকে আরটিপিসিআর পরীক্ষা করতে হবে।

রাজ্যপালের ট্যুইট প্রসঙ্গেও মুখ্যমন্ত্রী বলেন, “রাজ্যপালের কোনও কাজ নেই, সারাদিন টুইট করেন, প্রতিক্রিয়া দেব না”।

Advt

Previous articleভোট মিটতেই আকাশছোঁয়া সোনার দাম, চরম দুশ্চিন্তায় ক্রেতা ও বিক্রেতা
Next articleহেরেও কান্তির মুখে মমতার প্রশংসা!