‘আমরা জানি জরুরি কোনটা’, Central Vista-র সমর্থনে নির্লজ্জ সাফাই মোদির মন্ত্রীর

লজ্জা তো নেই-ই, এমনকী ন্যূনতম মানবিকতাও নেই কেন্দ্রের !

করোনা’র দ্বিতীয় ঢেউ যখন গোটা দেশে আছড়ে পড়েছে, মৃত্যু মিছিল দীর্ঘায়িত হচ্ছে, গোটা দেশে অক্সিজেন- ভ্যাকসিন নেই, ঠিক তখনই নরেন্দ্র মোদির সরকার ২০ হাজার কোটি টাকা খরচ করে ‘সেন্ট্রাল ভিস্তা’র কাজ চালিয়ে যাচ্ছে৷ বিরোধী দলগুলি বার বার বলছে মোদির এই স্বপ্নের প্রকল্পের থেকে বেশি জরুরি মানুষের জীবন৷ এখনই ওই প্রকল্প বন্ধ করে অর্থ বরাদ্দ হোক করোনা মোকাবিলায়, অক্সিজেন- ভ্যাকসিন- ওষুধ সরবরাহে৷

শুক্রবার কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী এক টুইটে বলেছেন, “Central vista is criminal wastage. Put people’s lives at the center, not your blind arrogance to get a new house!”

এর পাল্টা আক্রমণে নামলো কেন্দ্রের মোদি সরকার। কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী (Hardeep Singh Puri) শুক্রবার এক ট্যুইট করে নিশানা করেছেন কংগ্রেসকে। ট্যুইটে তিনি লিখেছেন, “সেন্ট্রাল ভিস্তা নিয়ে নোংরা রাজনীতিতে নেমেছে কংগ্রেস। সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের জন্য কেন্দ্রীয় সরকার বরাদ্দ করেছে ২০ হাজার কোটি টাকা। আর দেশে টিকাকরণের জন্য বরাদ্দ করা হয়েছে তার দ্বিগুণ টাকা। আর এ বছর দেশের স্বাস্থ্যখাতে বাজেট ৩ লক্ষ কোটি টাকার বেশি। আমরা আমাদের প্রায়োরিটি জানি।”

আরও পড়ুন- ‘নিরপেক্ষতা’ ও ‘মূল্যবোধ’ নিয়ে প্রশ্ন তুলে ইস্তফা দিলেন নির্বাচন কমিশনের আইনজীবী

কেন্দ্রীয় মন্ত্রী পুরী আসলে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেই নিশানা করেছেন৷ এর কারণ দেশের ভয়াবহ করোনা পরিস্থিতিতেও কেন্দ্র যেভাবে সেন্ট্রাল ভিস্তার কাজ চালু রেখেছে, তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় মোদি সরকারকে সবচেয়ে বেশি আক্রমণ করেছেন রাহুল গান্ধীই। কেন্দ্রীয় মন্ত্রী পুরী ট্যুইটে আরও লিখেছেন, “সরকারের নানা মন্ত্রকের বিভিন্ন প্রকল্পের কাজ চলছে। সরকার তো চুপচাপ বসে থাকতে পারে না। সেন্ট্রাল ভিস্তা একটি চালু থাকা প্রকল্প। যা নিয়ে কংগ্রেস ছাড়া অন্য কেউ এমন উদগ্রীব নয়।”

প্রসঙ্গত, নরেন্দ্র মোদির স্বপ্নের প্রকল্প সেন্ট্রাল ভিস্তা-র মধ্যেই রয়েছে প্রধানমন্ত্রীর নতুন বাসভবনও। ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে সেই নির্মাণ শেষ হয়ে যাওয়ার কথা। তাই লকডাউনের মধ্যেও জোরকদমে চলছে এই প্রকল্পের কাজ। এই সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের খরচ প্রায় ২০ হাজার কোটি টাকা। এই পরিস্থিতিতে বিরোধীরা এই বিপুল খরচ নিয়েই সরব হয়েছেন। এবার এই ইস্যুতে মরিয়া হয়ে মোদি আসরে নামিয়েছেন কেন্দ্রের মন্ত্রীদের৷

আরও পড়ুন- কাজ হারিয়েছেন ৭০ লক্ষ, বেকারত্ব বাড়বে আরও, করোনার ধাক্কায় বেহাল জনজীবন ও অর্থনীতি

Advt

Previous articleকাজ হারিয়েছেন ৭০ লক্ষ, বেকারত্ব বাড়বে আরও, করোনার ধাক্কায় বেহাল জনজীবন ও অর্থনীতি
Next articleকিছু কোভিড বিধি মানলে তৃতীয় ঢেউ প্রতিহত করা সম্ভব: কেন্দ্রীয় উপদেষ্টা