ফের তুঙ্গে রাজ্য-রাজ্যপাল তরজা, রাজভবনে তলব মুখ্যসচিবকে

ভোটের ফলাফল প্রকাশ হতেই রাজ্যে একের পর এক জায়গায় হিংসার ঘটনা অব্যাহত। আর তা নিয়ে এবার তুঙ্গে রাজ্য-রাজ্যপাল তরজা। রাজ্যপাল জগদীপ ধনকড়ের অভিযোগ, রাজ্যে ভোট পরবর্তী হিংসা চলছেই। কিন্তু রাজ্যের সাংবিধানিক প্রধানের কাছে কোনও রিপোর্ট নেই। হিংসা নিয়ে রিপোর্ট দিতে ব্যর্থ স্বরাষ্ট্রদফতরের অতিরিক্ত মুখ্যসচিব এইচ এস দ্বিবেদী। তাই শনিবার সন্ধে ৭ টায় রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে রাজভবনে তলব করেছেন রাজ্যপাল। ধনকড় এদিন পশ্চিমবঙ্গের এই পরিস্থিতিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের ত্রুটি বলেও উল্লেখ করেছেন।

আরও পড়ুন-জয়পুরের তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল করা রিটার্নিং অফিসারের কম্পালসরি ওয়েটিং

শনিবার রাজ্যপাল ট্যুইট করে লিখেছেন, “রাজ্যে ভোট পরবর্তী হিংসা চলছে। এই সরকারের সময় এ ধরণের ঘটনা খুবই দুর্ভাগ্যজনক। উপেক্ষা করা যায় না। অথচ রাজ্যের সাংবিধানিক প্রধানের কাছে কোনও রিপোর্ট নেই। এটা মানা যায় না।”

ভোটের ফল প্রকাশ হতেই ভিন্ন জায়গা থেকে অশান্তির খবর সামনে আসছেই। এই পরিস্থিতিতে খোঁজ নিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফোন করেছিলেন রাজ্যপাল ধনকড়কে। এরপর রাজ্যের প্রশাসনিক আধিকারিকদের কাছ থেকে রিপোর্ট তলব করেছিলেন রাজ্যপাল। কিন্তু সেই রিপোর্ট এখনও জমা পড়েনি রাজভবনে এমনটাই অভিযোগ রাজ্যপালের। পাশাপাশি তিনি বলেছেন, রাজ্য পুলিশের ডিজিপি এবং কলকাতার পুলিশ কমিশনারের রিপোর্টও তাঁর কাছে জমা করেননি এইচ এস দ্বিবেদী।

Advt

Previous articleবিজেপি ‘ডবল ইঞ্জিন’ সরকার চেয়েছিল, মানুষ আমাদের ডবল সেঞ্চুরি দিয়েছে: মমতা
Next articleকরোনা আক্রান্ত কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার টিম সেইফার্ট