বক্সারের পর এবার যোগীর রাজ্যে, গঙ্গার পাড়ে ফের পচাগলা মৃতদেহ, চাঞ্চল্য এলাকায়

দেশে করোনা পরিস্থিতির ভয়াবহতা ক্রমশ স্পষ্ট হচ্ছে। করোনা আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। ফলে শ্মশানে মৃতদেহ পোড়ানোর মত পর্যাপ্ত কাঠের ব্যবস্থা নেই। চুল্লিতে দুটো থেকে তিনটে মৃতদেহ একসঙ্গে পোড়ানো হচ্ছে। কবরস্থানে কবর দেওয়ার জায়গা নেই। এই পরিস্থিতিতেতে গঙ্গায় মৃতদেহ ভাসিয়ে দিচ্ছেন অনেকে। গতকালের পর আজ আবার গঙ্গার পাড়ে ভেসে আসা দেহ নিয়ে আতঙ্ক ছড়ালো যোগীর রাজ্য উত্তর প্রদেশের গাজিপুরে।

সোমবার বিহারের বক্সারে গঙ্গার পাড়ে প্রায় ৪০-৪৫ মৃতদেহ ভেসে আসা। মঙ্গলবার একই খবর শোনা গেল বিজেপি শাসিত রাজ্য উত্তরপ্রদেশ থেকে। পচাগলা দেহ জমা হচ্ছে নদীর পাড়ে। স্থানীয়রা মনে করছেন,করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে, এমন মানুষের দেহ নদীতে ভাসিয়ে দেওয়া হয়েছে। গাজিপুরের জেলাশাসক এমপি সিং জানিয়েছেন, “দেহগুলি কোথা থেকে, কী ভাবে আসছে, সে বিষয়ে তদন্ত নেমেছে প্রশাসন। ঘটনাস্থলে গিয়েছেন তদন্তকারী অফিসারেরা। তাঁরা দেখছেন নদীর কোন পতিপথ বেয়ে দেহ এসে উঠছে পাড়ে।”

আরও পড়ুন-AB ও B ব্লাড গ্রুপে করোনার ঝুঁকি বেশি, নিরামিষাসীদের প্রতিরোধক্ষমতা বেশি: CSIR

কঠিন এই সময়ে একের পর এক মর্মান্তিক ছবি উঠে আসছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে। সোমবার বক্সারের পর এবার উত্তরপ্রদেশে এই মর্মান্তিক ছবি ধরা পড়ল। গতকাল বক্সারে মহাদেব গঙ্গার ঘাটে স্তূপাকারে জমা হয়েছিল প্রায় ৪০ থেকে ৪৫ টি করোনা রোগীর মৃতদেহ। গঙ্গায় ভেসে থাকা মৃতদেহগুলিকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

Advt

Previous articleAB ও B ব্লাড গ্রুপে করোনার ঝুঁকি বেশি, নিরামিষাসীদের প্রতিরোধক্ষমতা বেশি: CSIR
Next articleপিছিয়ে যাচ্ছে স্কুল সার্ভিস কমিশনের উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ