টুলকিট কাণ্ড: শীর্ষ আদালতে মামলার পাশাপাশি কংগ্রেসকে নিষিদ্ধ ঘোষণার দাবি

Supreme Court

টুলকিট কাণ্ডে(Tullkit) কংগ্রেসের বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন প্রয়োগ করা হোক, এমন দাবি তুলে এবার সুপ্রিম কোর্টে(Supreme Court) দায়ের হলো মামলা। এই ঘটনাকে দেশদ্রোহিতা মূলক ঘটনা বলে অভিযোগ তোলার পাশাপাশি মামলাকারীর দাবি, গোটা ঘটনার তদন্তে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে নিয়োগ করা হোক।

সম্প্রতি টুলকিট কাণ্ডে কংগ্রেসের(Congress) বিরুদ্ধে শীর্ষ আদালতের একটি মামলা দায়ের করেন আইনজীবী শশাঙ্ক শেখর ঝা। মামলাকারীর অভিযোগ, এই ঘটনা দেশদ্রোহীতা এবং অপরাধমূলক ষড়যন্ত্র। এদিকে কেন্দ্রীয় সরকারের কাছে মামলাকারীর আবেদন, সত্‍কারের ছবি প্রকাশের বিরুদ্ধে যাতে নির্দেশ দেওয়া হয়। এছাড়া নির্বাচন কমিশনের কাছে মামলাকারীর আবেদন, রাজনৈতিক দল হিসেবে কংগ্রেসের রেজিস্ট্রেশন বাতিল করা হোক। প্রসঙ্গত, সম্প্রতি বিজেপি নেতাদের তরফে দাবি করা হয় করোনা ইস্যুতে দেশকে বিভাজিত করতে চাইছে কংগ্রেস। বিজেপির তরফ থেকে সম্বিত পাত্র কংগ্রেসের একটি টুলকিট প্রকাশ করে দাবি করেন, কংগ্রেস কোভিডকালে দলীয় কর্মীদের করোনা ভাইরাসের নতুন স্ট্রেনকে ‘মোদী স্ট্রেন’ বলার পরামর্শ দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রীকে বদনাম করার পাশাপাশি কংগ্রেস তাদের কর্মীদের বলছে মহাকুম্ভকে ‘সুপার স্প্রেডার কুম্ভ’ বলে উল্লেখ করতে। শুধু তাই নয়, ভারতের মৃত্যুমিছিল ও সত্‍কারের ছবি ব্যবহার করে কেন্দ্রীয় সরকারের ব্যর্থতা তুলে ধরার নির্দেশ দেওয়া হয়েছে টুলকিটে।

আরও পড়ুন:নতুন নয়, আগের বেঞ্চেই আগামিকাল নারদ মামলার শুনানি

তবে বিজেপির তোলা এই সমস্ত অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করে কংগ্রেসের তরফে জানানো হয়েছে, বিজেপি যে টুলকিট প্রকাশ করেছে তা সম্পূর্ণ ভুয়ো। ভুয়ো টুলকিট ছড়ানোর অভিযোগে সম্বিত পাত্র এবং জেপি নাড্ডার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে কংগ্রেসের তরফে। কংগ্রেসের তরফে স্পষ্ট জানানো হয়েছে, ভুয়ো তথ্য ছড়াচ্ছে বিজেপি। অতিমারীর মোকাবিলা করতে ব্যর্থ বিজেপি সরকার। তাই এখন নিজেদের দোষ ঢাকতে মিথ্যে কথা রটিয়ে নিজেদের আড়াল করতে চাইছে।

Advt

Previous articleপার্ক স্ট্রিটের বহুতলে আগুন, ঘটনাস্থলে দমকল মন্ত্রী
Next articleবাংলায় বাড়ছে ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ, পরিস্থিতির নিয়ন্ত্রণে রাখতে তৎপর স্বাস্থ্য দফতর