অধিকারী পরিবার নিয়ে ভাবনা, কেন্দ্রের ওয়াই প্লাস নিরাপত্তা পাচ্ছেন শিশির- দিব্যেন্দু

অধিকারী পরিবারকে বাঁচাতে মরিয়া গেরুয়া শিবির। কেন্দ্রীয় নিরাপত্তা পাচ্ছেন তৃণমূলের দুই সাংসদ, শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারী। এবার থেকে ওয়াই প্লাস নিরাপত্তা পাবেন এই দুই সাংসদ। তাঁদের নিরাপত্তা দেবে কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী (সিআরপিএফ)।
বিধানসভা নির্বাচনের আগেই সুর বদল করে পদ্ম শিবিরে নাম লিখিয়েছেন শুভেন্দু অধিকারী। তারপর একে একে বিজেপির হাত শক্ত করেছেন অধিকারী পরিবারের আরেক সদস্য সৌমেন্দু অধিকারী ও শিশির অধিকারী। কিন্তু ২১এর নির্বাচনে ‘গোহারা’ হেরেছে গেরুয়া শিবির। বাংলার মসনদে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রীর পদে বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর থেকেই একাধিক বার বিজেপির তরফে দাবি করা হয়েছে ভোট পরবর্তী হিংসার কথা। বিজেপি সূত্রের দাবি, পূর্ব মেদিনীপুরের অধিকারীদের সুরক্ষিত রাখতেই জেলার দুই সাংসদ শিশির অধিকারী (কাঁথি) ও দিব্যেন্দু অধিকারীর (তমলুক) জন্য কেন্দ্রীয় সরকারের তরফে বাড়তি নিরাপত্তা রক্ষী মোতায়েন করা হয়েছে।
কিন্তু লোকসভার এই দুই সদস্যকে বাড়তি নিরাপত্তা দেওয়ার পরই প্রশ্ন উঠছে। ভোট পরবর্তী হিংসায় যদি হয়ে থাকে ,তবে গেরুয়া শিবিরের অন্য সদস্যদের জন্য কেন মোতায়েন করা হল না বাড়তি নিরাপত্তা? দিব্যেন্দু অধিকারী ও শিশির অধিকারীর গতিবিধি নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা বহুদিনের। সৌমেন্দু অধিকারী ও শিশির অধিকারী, শুভেন্দু অধিকারীর হাত ধরে নির্বাচনের আগে গেরুয়া শিবিরে নাম লিখিয়েছিলেন। জল্পনা ছিল দিব্যেন্দুকে নিয়ে। অফিসিয়ালি তৃণমূলে থাকলেও কথাবার্তায় তিনি বুঝিয়ে দিয়েছেন শুভেন্দুর বিপরীতে যাবেন না তিনি।তবে দিব্যেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূলের দূরত্ব এই ক’মাসে অনেকটাই বেড়েছে। সাংগঠনিক একাধিক পদ থেকে সরানো হয়েছে তাঁদের। এই পরিস্থিতিতে গেরুয়া শিবিরের মতে একাধিক সমীকরণ উলটপালট হয়ে যাওয়ায় নিরাপত্তা হয়েছে তাঁদের নিরাপত্তাও। তাই এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।

Advt

Previous articleদলে ফিরতে চেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে কাতর আবেদন সোনালী গুহর
Next articleডিএলএফ ঘুষ মামলায় লালুপ্রসাদ যাদবকে ক্লিনচিট দিল সিবিআই