দিল্লিতে ফের বাড়ল লকডাউনের মেয়াদ, কবে শুরু ‘আনলক-পর্ব’

দিল্লিতে ‌আরও এক সপ্তাহ বাড়ল লকডাউন। রবিবার এই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। রাজধানীতে করোনার দৈনিক সংক্রমণের হার অনেকটাই কমেছে। এভাবে দৈনিক সংক্রমণের হার কমতে থাকলে ৩১ মে-এর পর থেকেই শুরু হবে আনলক পর্ব। এমনটাই জানিয়েছেন কেজরিওয়াল।
রবিবার সাংবাদিক বৈঠকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, যদি দিল্লিতে করোনা সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হয় এবং এই প্রবণতা যদি আগামী দিনেও বজায় থাকে, তবে সে ক্ষেত্রে আগামী ৩১ মে থেকে দফায় দফায় ‘আনলক-পর্ব’ শুরু করবে সরকার। এদিন ভ্যাকসিন নিয়ে তিনি বলেন, ‘‘এই মুহূর্তে আমাদের এক মাত্র উদ্দেশ্য, দিল্লির সকল নাগরিককে আগামী তিন মাসের মধ্যে টিকা দেওয়া। সবাইকে টিকা দিতে পারলেই কোভিডের তৃতীয় ঝড় এড়ানো সম্ভব।’’


প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই সংক্রমণের নিরিখে প্রথম সারিতে ছিল রাজধানীতে। তাঁর উপর অক্সিজেন আকাল, বেডের চাহিদা এবং মৃত্যুমিছিলের সাক্ষী থেকেছে দিল্লি। বেলাগাম সংক্রমণ ঠেকাতে পূর্ণ লকডাউনের ঘোষণা করে কেজরিওয়াল সরকার। এরপর দফায় দফায় বেড়েছে লকডাউনের মেয়াদ। আর এতেই সুফল মিলেছে বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। পরিসংখ্যান অনুযায়ী, গত এক মাসেই দিল্লিতে করোনা সংক্রমণের হার যেখানে ২৫ শতাংশ ছিল, সেখানে শনিবার তা ৩.৫৮ শতাংশে এসে ঠেকেছে। বিগত তিন দিন ধরে দৈনিক সংক্রমণ ৪ হাজারের নীচে।

Advt

Previous articleভয়াবহ যশ, ঝড়ের গতিবেগ পৌঁছবে ঘণ্টায় ১৬৫ কিলোমিটার
Next articleকরোনার দ্বিতীয় ঢেউয়ে মুখ থুবড়ে পড়েছে অটোমোবাইল শিল্প