আচমকাই নেমেছে অক্সিজেন লেভেল, হাসপাতালে বুদ্ধদেব

আচমকাই শারীরিক অবস্থার অবনতি। প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে (Buddhadev Bhattacharya) ভর্তি করা হল উডল্যান্ডস হাসপাতালে। করোনা (Corona) আক্রান্ত রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে তাঁর পাম অ্যাভিনিউয়ের বাড়িতে রেখেই চিকিৎসা করা হচ্ছিল। কিন্তু সোমবার রাত থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। শরীরে অক্সিজেনের মাত্রা ৮০-র কাছাকাছি নেমে যায়। মঙ্গলবার সকালে তাঁকে হাসপাতালের ভর্তি করার পরামর্শ দেন চিকিৎসকেরা। কিন্তু বরাবরই হাসপাতালে ভর্তি হওয়ার বিষয় অনীহা রয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের। কিন্তু অক্সিজেন (Oxygen) লেভেল নেমে যাওয়ায় চিকিৎসকদের পরামর্শ মতো মঙ্গলবার হাসপাতালে যেতে রাজি হন তিনি। সেই মতো পাম অ্যাভিনিউর বাড়ি থেকে বেলা বারোটা নাগাদ তাঁকে উডল্যান্ডসে নিয়ে যাওয়া হয়।

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য এবং তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য একই সঙ্গে করোনায় আক্রান্ত হন। বুদ্ধদেব বাড়িতে থেকে চিকিৎসা করালেও, মীরাকে হাসপাতালে ভর্তি করা হয়। করোনা রিপোর্ট নেগেটিভ হাওয়ায় সোমবারই হাসপাতাল থেকে বাড়ি ফেরেন তিনি। বুদ্ধদেবের শারীরিক অবস্থাও স্থিতিশীল ছিল। বাইপ্যাপের সাহায্যে তাঁর অক্সিজেনের মাত্রাও ঠিক হচ্ছিল। প্রাক্তন মুখ্যমন্ত্রী সিওপিডি-র (Copd) সমস্যা রয়েছে। মঙ্গলবার হঠাৎই তাঁর অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় ঝুঁকি নিতে চাননি চিকিৎসকরা।

উডল্যান্ড হাসপাতাল সূত্রে খবর, ডাক্তার কৌশিক চক্রবর্তীর তত্ত্বাবধানে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে একটি সিঙ্গেল রুমে রাখা হয়েছে। যেখানে প্রয়োজনে সব রকম জীবনদায়ী ব্যবস্থা করা যাবে।

আরও পড়ুন- কুর্ণিশযোগ্য সিদ্ধান্ত, করোনায় কর্মীর মৃত্যু হলে ৬০ বছর পর্যন্ত বেতন দেবে টাটা স্টিল

Advt

 

Previous articleকুর্ণিশযোগ্য সিদ্ধান্ত, করোনায় কর্মীর মৃত্যু হলে ৬০ বছর পর্যন্ত বেতন দেবে টাটা স্টিল
Next articleপ্রধান বিচারপতির আপত্তি, CBI-প্রধান হতে পারছেন না মোদি- শাহের ঘনিষ্ঠরা