কুর্ণিশযোগ্য সিদ্ধান্ত, করোনায় কর্মীর মৃত্যু হলে ৬০ বছর পর্যন্ত বেতন দেবে টাটা স্টিল

দেশের অগ্রণী শিল্পসংস্থা হিসাবে আরও একটি নজির গড়লো টাটা স্টিল৷ দেশে এই প্রথম কোনও বেসরকারি সংস্থা এমন নজিরবিহীন সিদ্ধান্ত ঘোষণা করলো৷

কোভিডে আক্রান্ত হয়ে মৃত কর্মী ও তাঁর পরিবারের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিল টাটা স্টিল। সংস্থার তরফে জানানো হয়েছে, কোভিডে টাটা স্টিলের কোনও কর্মচারীর মৃত্যু হলে তাঁর ৬০ বছর বয়স পর্যন্ত তাঁর পরিবারকে পূর্ণ মাসিক বেতন দেওয়া হবে৷ সঙ্গে চিকিৎসা ও বসবাস সংক্রান্ত যেসব সুবিধা তিনি পেতেন, সবটাই তাঁর পরিবারকেও দেওয়া হবে৷ এখানেই শেষ নয়, মৃতের সন্তানদের পড়াশোনার সমস্ত দায়ভারও তারাই গ্রহণ করবে।

দেশজুড়ে করোনার ভয়াবহ প্রকোপে টাটায় কর্মরত অনেক কর্মীই আক্রান্ত হয়েছেন৷ মারাও গিয়েছেন৷ পরিবারের চাকরি করা মানুষটি প্রয়াত হলে শোকের পাশাপাশি গ্রাস করে অভাবও৷ এক ধাক্কায় পরিবারের রোজগার কমে গেলে চরম দুর্দশায় পড়তে হয় গোটা সংসারকে । সেই সব দিক বিচার বিবেচনা করে এ বার কুর্ণিশযোগ্য এই পদক্ষেপ গ্রহণ করল টাটা স্টিল ।

টাটার তরফে একটি ট্যুইটে জানানো হয়েছে, কোম্পানির তরফে সামাজিক সুরক্ষার একটি স্কিম চালু করা হচ্ছে৷ করোনায় মৃত কর্মীদের পরিবারের পাশে এভাবেই দাঁড়ানোর চেষ্টা করবে টাটা স্টিল ।

শুধু তাই নয়, দেশের অন্যান্য বেসরকারি কোম্পানিকেও তারা অনুরোধ জানিয়েছে এ ভাবেই সকলের পাশে দাঁড়ানোর ।

আরও পড়ুন- ফুঁসছে ইয়াস: ইতিমধ্যেই দিঘা, ফ্রেজারগঞ্জ-সহ অঞ্চলে বাড়ছে জলস্তর

Advt

Previous articleফুঁসছে ইয়াস: ইতিমধ্যেই দিঘা, ফ্রেজারগঞ্জ-সহ অঞ্চলে বাড়ছে জলস্তর
Next articleআচমকাই নেমেছে অক্সিজেন লেভেল, হাসপাতালে বুদ্ধদেব