মমতার সরকারের নয়, আত্মসমালোচনা করুন: বিস্ফোরক মুকুল পুত্র শুভ্রাংশু

একটা ফেসবুক পোস্ট ঘিরে এমন জল্পনার জন্ম নেবে বোধহয় ভাবেননি মুকুল পুত্র শুভ্রাংশু রায়। কিন্তু বাস্তব পরিস্থিতিতে যা ঘটেছে তাই বা কম কিসে । মাত্র ১২ শব্দের ফেসবুক পোস্ট! আর তাতেই উত্তাল রাজ্য রাজনীতি।

নিশ্চয়ই ভাবছেন কী লিখেছেন শুভ্রাংশু? এবার উত্তর ২৪ পরগনার বীজপুরে বিজেপির প্রার্থী ছিলেন মুকুল পুত্র। কিন্তু যথারীতি গোহারা হেরেছেন তিনি। আজ শনিবার ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, যারা বিপুল জন সমর্থন নিয়ে সরকার গড়লো তাদের সমালোচনা করার আগে নিজেদের আত্মসমালোচনা করা দরকার। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, একসময় তৃণমূলে থাকা দলবদলু শুভ্রাংশু কি কোনও বার্তা দিতে চাইলেন তৃণমূল নেতৃত্বকে?

এ বিষয়ে শুভ্রাংশুকে প্রশ্ন করা হলে একরাশ ক্ষোভ আর অভিমান ঝরে পড়ছে তরুণ তুর্কির গলায়। তিনি বলেছেন, একটা সরকার জনগণের সমর্থন নিয়ে নবান্নে এসেছে। অথচ তাদের বিরুদ্ধে সিবিআই, ইডি কে যেভাবে লেলিয়ে দেওয়া হয়েছে তা কী সত্যি সমর্থনযোগ্য? মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় কে দিল্লিতে বদলি করা হল! অন্যের দিকে না তাকিয়ে নিজেদের আত্মসমালোচনা করাটা কি জরুরী নয়? কেন আমাদের খারাপ ফল হল? আমাদের কে জবাব দেবে ?

Pp

শুভ্রাংশুর মা করোনা আক্রান্ত হয়ে বেশ কিছুদিন হল বেসরকারি হাসপাতালে ভর্তি। আক্রান্ত হয়েছিলেন মুকুল নিজেও। তিনি আজ কাঁচরাপাড়ার বাড়িতে ফিরেছেন ঠিকই। কিন্তু তরুণ তুর্কির গলায় ক্ষোভর কেন দলের কেউ খোঁজ নিলো না?
তার সাফ কথা, বঙ্গ বিজেপির নেতারা মুখের যে বুলি আওড়ান তার বিন্দুমাত্র কেন দেখা গেল না?

শুভ্রাংশু বয়সে নবীন। বিতর্কিত মন্তব্য খুব একটা তার মুখে শোনা যায় না। সেই শুভ্রাংশুর মুখে যখন ঝরে পড়ে ক্ষোভ, স্বাভাবিকভাবেই রাজ্য রাজনীতি উত্তাল হয় বৈকি।

মুকুল পুত্র স্পষ্ট জানিয়েছেন, আমার দলের কেউ না হয়েও দিব্যেন্দুদা ছাড়া আর কেউ তো একবারও জিজ্ঞেস করল না আমার পরিবার বেঁচে আছে কি না? অথচ আমরা তো একটা পরিবারের মতো। রীতিমতো আত্মভিমানের সুর মুকুল পুত্র শুভ্রাংশু রায়ের গলায়।

আরও পড়ুন- লক ডাউনে দুঃস্থদের জন্য অন্নশিবির

Pp

Advt

Previous articleলক ডাউনে দুঃস্থদের জন্য অন্নশিবির
Next articleরাজ্যে নিম্নমুখী দৈনিক করোনা সংক্রমণ, বাড়ল সুস্থতার হার