পদ্ম ছেড়ে এবার কি ঘাসফুলে! মমতাকে নিয়ে সব্যসাচীর মন্তব্য বাড়াচ্ছে জল্পনা

বিধানসভা নির্বাচনের(assembly election) আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন বিধান নগর পুরসভার মেয়র সব্যসাচী দত্ত(Sabyasachi Datta)। তবে ভোটে হারের পর সম্পূর্ণরূপে অন্তরালে চলে গিয়েছেন তিনি। এহেন সব্যসাচীকে নিয়েই এবার শুরু হলো তৃণমূলের ‘ঘর ওয়াপসির’ জল্পনা। মমতা বন্দ্যোপাধ্যায়কে(Mamata Banerjee) নিয়ে তাঁর মন্তব্য এই জল্পনায় ঘি ঢালছে।

সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠতে দেখা যায় সব্যসাচী দত্তকে। তিনি বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় আমার থেকে বয়সে বড়। তাঁর সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক আমার খারাপ হয়নি। আর ওনার রাজনৈতিক ম্যাচিওরিটির সঙ্গে আমার কোনও তুলনা চলে না। ওনার সঙ্গে আমার কোনও প্রতিযোগিতাও নেই।’ এরপর সব্যসাচীর মন্তব্যের শেষ দুটি কথা নিয়েই রাজনৈতিক মহলের শুরু হয় চর্চা। প্রশ্ন উঠতে শুরু করে তবে কি তৃণমূলের ফিরে আসতে চাইছেন একদা তৃণমূলেরই দলবদলু সৈনিক। প্রসঙ্গত, নির্বাচনের আগে দল ছেড়ে বিজেপিতে গেলেও ভোটে হারের পর সোনালি গুহ, সরলা মুর্মু, অমল আচার্যরা প্রকাশ্যেই দলনেত্রীর কাছে তৃণমূলের ফেরার আবেদন জানিয়েছেন। সেই তালিকায় এবার কি সব্যসাচীও যোগ হতে চলেছেন? স্বাভাবিকভাবেই জল্পনা বাড়ছে।

আরও পড়ুন:ধূমপায়ীদের জন্য অনেক বেশি ভয়ঙ্কর করোনাভাইরাস! মৃত্যুর আশঙ্কা বাড়ায় ৫০ শতাংশ

যদিও সব্যসাচী জল্পনা উড়িয়ে জানিয়ে দিয়েছেন, ভোটের ফল প্রকাশের পর দলের কোনও পর্যালোচনা হয়নি এখনও। তবে আগামী দিনে দলের কর্মী হিসেবেই দেখা যাবে আমাকে। সব জল্পনার নিবৃত্তি ঘটিয়েছেন তিনি। তবে তারপরও গুঞ্জন থেমে থাকছে না। প্রসঙ্গত, নির্বাচনে জয়ের পর দলবদল প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ‘আসুক না, কে বারণ করছে। এলে স্বাগত।’ এরপরই মমতার প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠতে দেখা যায় রাজীব বন্দ্যোপাধ্যায়কে। সেই পথ ধরে এবার মুকুল ঘনিষ্ঠ সব্যসাচীর মুখেও উঠে এল মমতার প্রশংসা।

Advt

Previous articleঘরোয়া ক্রিকেটারদের ক্ষতিপূরণ দেবে বিসিসিআই, সূত্র
Next articleতৃণমূলকেই বিজেপি- বিরোধী প্রধান শক্তি মেনেছে মানুষ, তাই এই পরাজয়, স্বীকার করলো সিপিএম