যোগীরাজ্যে বাড়ি ভেঙে মৃত দুই বাঙালি শ্রমিক, ক্ষতিপূরণ দিতে মালদহে ফিরহাদ

কাশীর বিশ্বনাথ মন্দিরে (Kashi Vishwanath Temple) সংস্কারের কাজ করতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে বাংলার দুই শ্রমিকের ৷ তাঁরা দুজনেই মালদার বাসিন্দা। ওই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন ৷
জানা গিয়েছে, মঙ্গলবার ভোরে বিশ্বনাথ মন্দির সংলগ্ন একটি বাড়ি ভেঙে এই দুর্ঘটনা ঘটে ৷ দুপুর থেকে দফায় দফায় মৃত ও আহতদের বাড়িতে গিয়েছিলেন প্রশাসনিক কর্তারা ৷ মুখ্যমন্ত্রীর নির্দেশে বুধবার মৃত ও আহতদের বাড়িতে যান মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তিনি এদিন মৃতদের পরিবারের হাতে ক্ষতিপূরণের চেক তুলে দেন।

ফিরহাদ জানিয়েছেন, নিহত ও আহতদের সমস্ত নথিপত্র সংগ্রহ করা হয়েছে ৷ ক্ষতিগ্রস্ত পরিবারগুলি যাতে সরকারি সহায়তা পায়, সেই ব্যবস্থা করা হচ্ছে ৷ ময়নাতদন্তের পর মৃতদেহ দুটি ফিরিয়ে আনা হবে ৷ সমস্ত রিপোর্ট জেলাশাসককে পাঠানো হয়েছে ৷

এদিকে বুধবার মন্ত্রীকে দেখেই কান্নায় ভেঙে পড়েন মৃত শ্রমিকের পরিজনরা। ফিরহাদ জানান, মুখ্যমন্ত্রীর আদেশ অনুযায়ী আমি এসেছি। এর আগেও মালদহে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানোর জন্য আমাকে পাঠানো হয়েছে। এবার এই পরিবারের কাছে এলাম। কাশীতে কাজ করে ঘুমানোর সময় ছাদ ভেঙে দুর্ঘটনার কবলে পড়েছিলেন এঁরা। সবাই বাংলার ছেলে। তাই মুখ্যমন্ত্রী পাশে দাঁড়িয়েছেন।

জানা গিয়েছে, মোট ১২ জন শ্রমিক মন্দির নির্মাণের কাজ করতে গিয়েছিলেন উত্তরপ্রদেশের বারাণসী জেলার বাসাসামিত এলাকায়। কিন্তু বেশি অর্থ রোজগারের আশায় ভিনরাজ্যে যাওয়াই তাদের জীবনে অভিশাপ বয়ে নিয়ে এল। ছাদ ভেঙে পড়ে মৃত্যু হল ২ শ্রমিকের। মৃত শ্রমিকদের নাম আমিরুল মোমিন (৪০) এবং এবাদুল মোমিন (৩০)।

পরিবহণ মন্ত্রীর সঙ্গে আগাগোড়া উপস্থিত ছিলেন  রাজ‍্যসভার সাংসদ মৌসম নূর।

Advt

Previous articleবিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়নশিপের ফাইনালে পন্থে ভরসা অশ্বিনের
Next articleচিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের সপ্তাহে ২‌-৩ দিন ছুটি দিতে হবে, নির্দেশিকা জারি স্বাস্থ্য দফতরের