ভক্তদের জন্য খুলে গেল তারকেশ্বর মন্দির, পুজো দেওয়ার নিয়ম, সময় জেনে নিন

বৃহস্পতিবার সকাল থেকে ফের ভক্তদের জন্য খুলে গেল তারকেশ্বর মন্দির (Tarakeshwar Temple)। রাজ্যে কার্যত লকডানের মধ্যেও মন্দির খোলায় খুশি ভক্ত এবং স্থানীয় ব্যবসায়ীরা। সকাল ৭টা থেকে বেলা ১২টা পর্যন্ত মন্দিরে প্রবেশ করা যাবে। তবে গর্ভগৃহে প্রবেশ করা যাবে না।

রাজ্যে করোনার বাড়বাড়ন্ত এবং মন্দির চত্বরে করোনা পজিডিভের হদিশ মেলায় গত ৯ মে তারকেশ্বর মন্দির বন্ধ করে দেওয়া হয়। তার পর বৃহস্পতিবার সকাল থেকে এলাকায় মাইকিং করে জানানো হয় মন্দির খোলার কথা। তারকেশ্বর মন্দিরের প্রধান মহন্ত মহারাজ দন্ডিস্বামী সুরেশ্বর আশ্রমের দাবি, রাজ্যে বর্তমান করোনা পরিস্থিতি যেহেতু একটু অনেকখানি নিয়ন্ত্রণে তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে করোনা বিধি মেনেই ভক্তদের দর্শনের ব্যবস্থা করা হয়েছে। এবং বাবার মাথায় জল ঢালার ক্ষেত্রে একটি লম্বা চোঙার ব্যবস্থা করা হয়েছে। তার মাধ্যমে জল ঢালা যাবে।
মাস্ক না পরলে মন্দিরে প্রবেশ করতে দেওয়া হবে না। সেই সঙ্গে পরস্পরের সঙ্গে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখতে হবে ভক্তদের। সারা বছর বিশেষ করে শ্রাবণ মাসে তারকেশ্বর মন্দিরে দেশ বিদেশ থেকে প্রচুর ভক্ত আসেন। মন্দির বন্ধ হওয়ায় তাঁরা হতাশ হয়ে পড়েছিলেন। মন্দির খোলার সিদ্ধান্তে তাঁরা স্বাভাবিক ভাবেই খুশি।

আরও পড়ুন:মডেল টেনেন্সি অ্যাক্ট- এ ছাড়পত্র, সুরক্ষিত হচ্ছে বাড়িওয়ালা -ভাড়াটিয়া চুক্তি

Advt

Previous articleমডেল টেনেন্সি অ্যাক্ট- এ ছাড়পত্র, সুরক্ষিত হচ্ছে বাড়িওয়ালা -ভাড়াটিয়া চুক্তি
Next articleসাংবাদিক বিনোদ দুয়া’র বিরুদ্ধে দেশদ্রোহের মামলা খারিজ সুপ্রিম কোর্টে2