জুলাই পর্যন্ত ডোমিনিকাতেই মেহুল, খালি হাতে ভারতে ফিরল ‘মিশন চোকসি’ টিম

মেহুল চোকসি

পলাতক মেহুল চোকসিকে(Mehul Choksi) ভারতে ফেরাতে বিলাসবহুল বিমান ভাড়া করে ডোমিনিকা(Dominica) গিয়েছিলেন ভারতের বিশেষ দল। যদিও আইনি জটিলতার জেরে আপাতত ফিরে আসতে হচ্ছে ‘মিশন চোকসি’ টিমকে(mission Choksi team)। জানা গিয়েছে, মেহুল চোকসির বিরুদ্ধে আপাতত দুটি মামলা চলছে সেখানকার আদালতে। সেই মামলা শুনানি তারিখ জুলাই মাসে ফেলেছে সেখানকার হাইকোর্ট। পাশাপাশি প্রত্যার্পনের তারিখও বাড়িয়েছে আদালত। যার জেরেই কাতার এয়ারওয়েজের ভাড়া করা বিমানে আপাতত ফিরে আসতে হচ্ছে ভারতের আট সদস্যের দলকে।

ভারত থেকে যে টিমকে পাঠানো হয়েছিল তারা পুরোপুরি নিশ্চিত ছিল মেহুল চোকসিকে ভারতে ফেরাতে কোন রকম সমস্যা হবে না। হয়তো কোন রকম সমস্যা হতো না যদি ডোমিনিকা আদালত মেহুলকে নির্বাসনের অনুমতি দিত। কিন্তু ডোমিনিকা হাইকোর্ট বৃহস্পতিবার চোকসি মামলায় শুনানি স্থগিত করে দেয়। পাশাপাশি অবৈধভাবে ডোমিনিকা প্রবেশের মামলায় মেহুলের জামিনও খারিজ করা হয়। যদিও জামিনের জন্য সমস্ত রকম চেষ্টা চালায় মেহুলের আইনজীবী। দাবি করা হয় এই ধরনের মামলায় এর আগেও অনেকেই জামিন পেয়েছে। তবে আদালতের তরফে স্পষ্ট ভাবে জানানো হয় মেহুলের বিরুদ্ধে ইন্টারপোল নোটিশ জারি রয়েছে ফলে তার জামিন মিলতে পারে না।

আরও পড়ুন:ফাঁকা স্টেডিয়ামে গ্যাসকেটকে উড়িয়ে দিয়ে ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডে নাদাল

উল্লেখ্য, পিএনবি দুর্নীতি মামলায় অভিযুক্ত মেহুল চোকসি ২০১৭ সালে ভারত থেকে পালিয়ে আশ্রয় নেয় অ্যান্টিগুয়াতে। এদিকে ভারত সরকারের তরফে মেহুলকে ফেরাতে তৎপরতা শুরু হতেই অ্যান্টিগুয়া থেকে কিউবা পালানোর চেষ্টা করে জালিয়াত। যদিও কিউবা পালানোর আগেই ডোমিনিকাতে গ্রেফতার করা হয় তাকে। বর্তমানে সেখানেই জেলবন্দি পলাতক ওই হিরে ব্যবসায়ী। মেহুলকে ফেরাতে এবার কোমর বেঁধে মাঠে নেমেছিল ভারত সরকার। আপাতত শুনানির তারিখ পিছিয়ে যাওয়ার কারণে বাধ্য হয়েই ফিরে আসতে হচ্ছে মিশন চোকসি টিমকে।

Advt

Previous articleবাঁশদ্রোণী কাণ্ডে পুলিশের জালে প্রেমিক পিনাকীরঞ্জন
Next articleদুয়ারে অক্সিজেন পৌঁছে দিচ্ছেন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি