সোমবার থেকেই শুটিং শুরু হচ্ছে বলিউডে, মহারাষ্ট্রেও শুরু আনলক প্রক্রিয়া

আগামী সোমবার থেকেই শুটিং শুরু হতে চলেছে মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রিতে (shooting will be start on Bollywood industry from Monday) । এদিকে সোমবার থেকেই মহারাষ্ট্রে (Maharashtra) পাঁচটি ধাপে আনলক (unlock process) প্রক্রিয়াও শুরু হতে চলেছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Chief minister of Maharashtra Uddhav Thakre) শনিবার এ কথা জানিয়েছেন। মহারাষ্ট্র সরকার সিদ্ধান্ত নিয়েছে যে যে জেলাগুলিতে আক্রান্তের হার পাঁচ শতাংশের কম এবং হাসপাতালগুলিতে অক্সিজেনযুক্ত শয্যা ২৫ শতাংশের কম ভর্তি থাকবে, সেখানে লকডাউনের বিধিনিষেধ পুরোপুরি প্রত্যাহার করা হবে। সেই অনুযায়ী প্রথম ধাপে ১৮টি জেলাকে বেছে নেওয়া হয়েছে। যেখানে শপিং মল, রেস্তোরাঁ, সিনেমা হল, দোকান সবই খোলা থাকবে।

দ্বিতীয় পর্যায় থাকছে সেই জেলাগুলি যেখানে আক্রান্তের হার পাঁচ শতাংশের কম হলেও অক্সিজেন সাপোর্টে থাকা রোগীর সংখ্যা ২৫ থেকে ৪০ শতাংশ। সেখানে শর্তসাপেক্ষে কিছু বিধি নিষেধ প্রত্যাহার করা হবে। তৃতীয় ধাপে থাকবে সেই সমস্ত জেলা যেখানে আক্রান্তের হার ৫ থেকে ১০ শতাংশের মধ্যে। এবং অক্সিজেন সাপোর্টে থাকা রোগীর সংখ্যা ৪০ শতাংশের বেশি। জানা গিয়েছে এই মুহূর্তে মুম্বইয়ের অবস্থান অবস্থান দ্বিতীয় এবং তৃতীয় স্তরের মাঝামাঝি। সেখানে এই মুহূর্তে আক্রান্তের হার প্রায় ৬ শতাংশ, একইসঙ্গে অক্সিজেন সাপোর্টে থাকা রোগীর সংখ্যা ৩২.৫১%।

তবে বলিউডের বিপুল আর্থিক ক্ষতির কথা মাথায় রেখে এবং সব দিক বিবেচনা করে শুটিং শুরুর অনুমতি দিয়েছে মহারাষ্ট্র সরকার। যদিও কোভিড বিধিনিষেধ অত্যন্ত কড়া ভাবে মেনে চলতে হবে। যেমন এই মুহূর্তে বায়ো বাবলের মধ্যেই শুটিং করতে হবে। বিকেল পাঁচটার মধ্যে শুটিং শেষ করতে হবে। বারে বারে সাবান দিয়ে হাত ধোওয়া, মাস্ক পরা সবাইকে মেনে চলতে হবে।

 

 

Previous articleমা হওয়ার খবর প্রকাশ্যে আসতেই ইনস্টাগ্রামে কী লিখলেন নুসরত
Next article১৪ জুন থেকে ধাপে ধাপে আনলক প্রক্রিয়া শুরু হতে চলেছে দিল্লিতে