মহামারির আবহে মার্লিনের নজরকাড়া অভিনব উদ্যোগ ‘মার্লিন ফুটবল ম্যানিয়া ২০২১’

বাঙালির সঙ্গে ফুটবলের নিবিড় যোগাযোগ ।বাঙালি জন্মগত ফুটবলের অনুরাগী। ফুটবল তাদের রক্তে এবং তাদের আত্মায়। ফুটবলের আবেগ মানুষকে সমস্ত সীমানা জুড়ে বেঁধে দেয় এবং এটি দেশগুলির বাধা অতিক্রম করে। স্থানীয় মোহনবাগান- ইস্টবেঙ্গল ম্যাচ এবং বিশ্বকাপ বা ইউরো কাপ এবং কোপা আমেরিকা কাপের সময় বাঙালিরা সর্বদা তাদের প্রিয় ফুটবলারদের উৎসাহিত করে।
কলকাতা জুড়ে মার্লিন অ্যাপার্টমেন্টের ফুটবলপ্রেমী বাসিন্দাদের জড়িত করার লক্ষ্যে, ইউরো কাপ এবং কোপা আমেরিকা কাপের মাধ্যমে ফুটবল মরসুম শুরু হওয়ার সাথে এক রোমাঞ্চকর ফুটবল উন্মাদনা, মার্লিন গ্রুপ, ভারতের শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট সংস্থাগুলি মার্লিন ফুটবল ম্যানিয়া ২০২১ কুইজের আয়োজন করেছে ।
মার্লিন গ্রুপ ফুটবলকে সামনে রেখে সচেতনতা বাড়ানোর জন্য ‘মার্লিন ফুটবল ম্যানিয়া ২০২১’ কুইজের আয়োজন করেছে বলে জানানো হয়েছে । ইউরো কাপ এবং কোপা আমেরিকা কাপের সাথে ফুটবল মরসুম শুরু হওয়ার সাথে সাথে মার্লিন অ্যাপার্টমেন্টের ফুটবলপ্রেমী বাসিন্দাদের এক রোমাঞ্চকর ফুটবল উন্মাদনার পরশ দেওয়াই এর উদ্দেশ্য ।

সংস্থার তরফে জানানো হয়েছে যে,

● মার্লিন গ্রুপ শুধুমাত্র মার্লিনের বাসিন্দাদের (মার্লিনাইটস) জন্য মার্লিন ফুটবল ম্যানিয়া ২০২১ কুইজ আয়োজন করেছে।

● এটি কোপা-ইউরো ফুটবল নকআউট ফর্ম্যাটে একটি অনলাইন কুইজ প্রতিযোগিতা।

● কুইজ প্রতিযোগিতাটি ১২ জুন, ২০২১ বিকেল ৫ টায় শুরু হয়েছে ।

● কুইজ প্রতিযোগিতা থেকে সেরাদের বেছে নেবেন গৌতম ভট্টাচার্য, ফুটবলার মেহতাব হোসেন এবং প্রখ্যাত ফুটবলার ও কোচ অভিজিৎ মন্ডল সহ বিশিষ্টরা।
মোট ২৪ টি পরিবারের ২৪ টি দল নকআউট ফর্ম্যাটে একে অপরের বিরুদ্ধে প্রতিযোগিতায় অংশ নেবে। প্রতিটি দলকে একটি জাতীয় ফুটবল দলের নাম সরবরাহ করা হবে।

● প্রতিযোগিতাটি ১২ জুন থেকে ১১ জুলাই, ২০২১- এ মার্লিন গ্রুপের ফেসবুক পৃষ্ঠায় হবে। ম্যাচের দিনগুলি উইকএন্ডে হবে (শনি ও রবিবার)

● বিজয়ীরা একটি উত্তেজনাপূর্ণ সপ্তাহান্তে পরিবার ইবিজাতে থাকবেন, সাম্পার্ক থেকে ২বার সুবিধা এবং আরও অনেক কিছু পাবেন।

অতিমারির আবহে গ্রাহকদের শুভেচ্ছার এবং সমর্থন দেওয়ার জন্য এই ভার্চুয়াল ফুটবল কুইজ টুর্নামেন্টটি শুরু করা হয়েছে।
অনুষ্ঠানের উদ্বোধনে উপস্থিত ছিলেন গৌতম ভট্টাচার্য (প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক ও লেখক),খ্যাতনামা ফুটবলার মেহতাব হোসেন, এবং বিখ্যাত ফুটবলার এবং কোচ অভিজিৎ মন্ডল।

মিসেস বিলকস পারভীন মার্লিন গ্রুপের অ্যাঙ্কর এবং কুইজ মাস্টারের ভূমিকায় থাকবেন।
কর্পোরেট ক্ষেত্রে দশকেরও বেশি সময় ধরে অভিজ্ঞতা অর্জনের ফলে ক্যারিয়ারে বদলানোর সিদ্ধান্ত নিয়েছেন এবং ফ্যাশন ও বিনোদন শিল্পে উৎসাহিত হয়েছেন ।

কুইজ প্রতিযোগিতার কাঠামোটি ইউরো-কোপা কাপ চ্যালেঞ্জ টুর্নামেন্টের ফর্ম্যাটে তৈরি করা হয়েছে যেখানে ২৪ টি দল নকআউট ফর্ম্যাটে প্রতিযোগিতা করবে। প্রথম রাউন্ডে ২৪ টি মার্লিন পরিবার নিয়ে ২৪ টি দল থাকবে যার মধ্যে ১২ পরিবার সুপার ১২ মার্লিন পরিবারের জন্য যোগ্যতা অর্জন করবে।
কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালের পর চূড়ান্ত পর্বে ২ মার্লিন পরিবার অংশ নেবে। টুর্নামেন্টের বিজয়ী সাপ্তাহিক পরিবার ইবিজাতে থাকবেন এবং সাম্পার্কের মাধ্যমে দু বার সুবিধা পাবেন। রানার্স আপকে ইবিজাতে পারিবারিক দিন এবং সাম্পার্কের মাধ্যমে দেড়গুণ সুবিধা প্রদান করা হবে।

মার্লিন ফুটবল ম্যানিয়া ২০২১ কুইজটি ফেসবুক লাইভের মাধ্যমে মেরলিন গ্রুপের ফেসবুক পৃষ্ঠায় (https://www.facebook.com/MERLINGROUP/) প্রচার করা হবে। প্রতি ম্যাচের প্রতিটি রাউন্ডের সময়সীমা সর্বোচ্চ ২০ মিনিট (প্রায় ৭টি প্রশ্ন) হবে।
২৪ টি মার্লিন পরিবার নিয়ে গঠিত ২৪ টি দলকে ইউরো-কোপা কাপ টুর্নামেন্ট থেকে জাতীয় দলে ভাগ করা হয়েছে। কয়েকটি দলের নাম ইতালি, জার্মানি, স্পেন, নেদারল্যান্ডস, ইংল্যান্ড, ব্রাজিল, আর্জেন্টিনা, চিলি, রাশিয়া, ওয়েলস, সুইডেন, পর্তুগাল, ফ্রান্স এবং আরও অনেক কিছু ।

ভার্চুয়াল অনুষ্ঠানের উদ্বোধন করে বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক ও লেখক গৌতম ভট্টাচার্য বলেছেন, এটি একটি দুর্দান্ত উদ্যোগ। মার্লিন ফুটবল ম্যানিয়া ২০২১ কুইজ সেরা উদ্যোগ হিসেবে নজর কাড়বে। শহর ও গোটা দেশ মহামারির আবহে ঘরবন্দি । এমন সময়ে এটি একটি উজ্জ্বল উদ্যোগ। বিভিন্ন স্তরে আমাদের সাথে সংযুক্ত ফুটবল আমাদের এই ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে আনন্দ এবং বিনোদন এনে দেবে ।
মেহতাব হোসেন বলেছেন, মার্লিন গ্রুপ আয়োজিত এমন একটি আকর্ষণীয় অনুষ্ঠানের সাথে যুক্ত হওয়া আমার পক্ষে আনন্দের বিষয়। এই উদ্যোগটি ফুটবল সম্পর্কে সাধারণ মানুষের জ্ঞানকে সমৃদ্ধ করবে এবং ক্রীড়া সম্পর্কে তাদের আগ্রহ বাড়িয়ে তুলবে। আমি ইভেন্ট এবং সমস্ত অংশগ্রহণকারীদের জন্য শুভ কামনা করতে চাই। আমি আশা করি মার্লিন অদূর ভবিষ্যতেও ফুটবলকে সমর্থন করে যাবেন।
প্রখ্যাত ফুটবলার ও কোচ অভিজিৎ মণ্ডল বলেছেন, আমি মার্লিনকে এমন উদ্যোগ নেওয়ার জন্য ধন্যবাদ জানাতে চাই। যেখানে ফুটবলের ইভেন্টটি চলাকালীন মানুষের মধ্যে উৎসাহ থাকবে। মহামারি পরিস্থিতিতে এই ভার্চুয়াল ইভেন্টটি একই সাথে মানুষকে বিনোদন দেবে।

পুরো ভার্চুয়াল টুর্নামেন্টের ফর্ম্যাট এবং সারাংশ সম্পর্কে বলতে গিয়ে, মার্লিন গ্রুপের এমডি জনাব সাকেত মোহতা বলেছেন, “ফুটবল এমন একটি খেলা যা বাঙালিদের জীবনের সঙ্গে জড়িয়ে । কারণ, ফুটবলের শুরু থেকেই তারা একটি জনপ্রিয় খেলা হিসাবে ফুটবলের সমর্থক ছিল।আমরা এই অনলাইন ফুটবল কুইজ টুর্নামেন্টের মাধ্যমে মহামারির সময়ে আমাদের বাসিন্দাদের কাছে সেরা অভিজ্ঞতা অর্জন করার সুযোগ করার চেষ্টা করছি। আমরা আমাদের মার্লিনাইটদের কাছ থেকে প্রচুর আবেদন পেয়েছি , যারা এই কুইজ টুর্নামেন্টে যোগ দিতে চেয়েছিল। তবে আমরা প্রথম ২৪ টি পরিবারকে প্রথমে প্রথম পরিষেবার ভিত্তিতে বেছে নিতে পারি। টুর্নামেন্টটি ইতিবাচক দিকের সূচনা করেছে এবং আমাদের মার্লিনাইটদের কিছু রোমাঞ্চকর ক্রীড়া অভিজ্ঞতা সরবরাহ করতে সাহায্য করবে। আমি এই মহামারি থেকে শিগগিরই আমাদের সুস্থতার জন্য প্রার্থনা করব এবং শিগগিরই সত্যিকারের বিশ্বে বিজয়ীরা আসব।

মার্লিন গ্রুপ সম্পর্কে:

তিন দশকেরও বেশি সময় ধরে ভারতে রিয়েল এস্টেট শিল্পে মার্লিন গ্রুপ অন্যতম বিশ্বস্ত ব্র্যান্ড। আমাদের উদ্দেশ্যটি হ’ল সঠিক গুণমানসম্পন্ন পণ্য তৈরি করা এবং আমাদের সম্মানীয় গ্রাহকদের অনন্য অভিজ্ঞতা প্রদান করবে। মার্লিন শ্রীলঙ্কার কলম্বোতে আন্তর্জাতিক অভিযানের পাশাপাশি ভারতে ২০ মিলিয়ন বর্গফুটেরও বেশি মূল বাণিজ্যিক, আবাসিক এবং খুচরো স্থান বিকাশ করেছে। এই দলটি পুনে, আহমেদাবাদ, রায়পুর এবং ভুবনেশ্বরে কলকাতার বাইরেও তার পায়ের ছাপ প্রসারিত করেছে। রিয়েল এস্টেট বিকাশের মার্লিনের পোর্টফোলিও রিয়েল এস্টেট শিল্পের বাণিজ্যিক, আবাসিক, খুচরা এবং আতিথেয়তা বিভাগগুলিকে বিস্তৃত করে। বাণিজ্যিক রিয়েল এস্টেট ব্যবসায় আইটি / আইটিইএস খাত, এসইজেড এবং কর্পোরেট অফিস স্পেসের জন্য ব্যবসায় পার্কগুলির বিকাশের অন্তর্ভুক্ত রয়েছে। মার্লিনের চলমান আবাসিক প্রকল্পগুলির মধ্যে রয়েছে বিলাসবহুল অ্যাপার্টমেন্ট, মল এবং ইন্টিগ্রেটেড টাউনশিপ। টেকসই উন্নয়ন তৈরির দিকে চালিত প্রচেষ্টার অংশ হিসাবে আইজিবিসি গ্রিন হোমস সার্টিফিকেশন পাওয়ার জন্যও মার্লিনের আবাসিক প্রকল্পগুলি ডিজাইন করা হয়েছে।

Previous article‘একটা ছোট্ট গ্রুপ’, কড়া সুরে জি-৭ দেশগুলিকে তোপ চিনের
Next articleক্রোয়েশিয়ার বিরুদ্ধে আক্রমণাত্মক খেলতে চান ইংল‍্যান্ড কোচ সাউথগেট